Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের জট প্রাথমিক নিয়োগে, প্রশিক্ষতদের একাংশের মামলা হাইকোর্টে

Subscribe to Oneindia News

কলকাতা, ২২ সেপ্টেম্বর : বিচারপতি কারনানের রায়ে জট খুললেও আবারও আইনি গেরোয় বাধাপ্রাপ্ত প্রাথমিকের শিক্ষক নিয়োগ। ধোঁয়াশা রেখেই এই নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে বলে অভি‌যোগ তুলে ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন প্রশিক্ষিতদের একাংশ।

গত ১৪ সেপ্টেম্বর আদালত রায় দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই টেট-এর ফল প্রকাশ করে রাজ্য সরকার। কিন্তু গোল বাধে ফল প্রকাশের পরই। যে বিতর্ক উঠতে শুরু করেছিল সেই প্রথম দিন থেকে, বৃহস্পতিবার তা গড়াল আদালতে। বিচারপতি সি আর কারনানের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এবার মামলা হল ডিভিশন বেঞ্চে। এই মামলার পরবর্তী শুনানি ২৬ সেপ্টেম্বর।

ফের জট প্রাথমিক নিয়োগে, প্রশিক্ষতদের একাংশের মামলা হাইকোর্টে

প্রশিক্ষিত চাকরিপ্রার্থীদের দাবি, সরকার ফলপ্রকাশ করেছে ঠিকই। কিন্তু সেই ফলপ্রকাশে রয়ে গিয়েছে বহু ধোঁয়াশা। সফল পরীক্ষার্থীদের মধ্যে কতজন প্রশিক্ষিত, কতজন অপ্রশিক্ষত, তা নির্দিষ্ট করতে সরকার অপারগ বলে জানিয়ে দিয়েছে হলফনামায়। কলকাতা হাইকোর্টে এক মামলায় সরকার পক্ষ সাফ জানিয়ে দেয়, কতজন প্রশিক্ষিত ও কতজন অপ্রশিক্ষিত প্রার্থী পাস করেছেন, তা বলা এখনই সম্ভব নয়। ইন্টারভিউয়ের পরেই তা বলা যাবে।

আবেদনকারীদের দাবি, টেট-এ বসতে গেলে ৬০ শতাংশ নম্বর বাধ্যতামূলক করার কথা ছিল। কিন্তু তা করা হয়নি। সমস্ত সমস্যার সমাধান করেই নিয়োগ প্রক্রিয়া শুরু করা উচিত বলে মনে করেন আবেদনকারীরা।

English summary
Primary Tet : Now trained teachers appealed to Calcutta High Court
Please Wait while comments are loading...