Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিধানসভায় মীরা-'ভজন', রাষ্ট্রপতি পদপ্রার্থী কীভাবে সারলেন প্রচার

Subscribe to Oneindia News

রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে সর্বসম্মতভাবে কোনও সিদ্ধান্তে পৌঁছন সম্ভব হয়নি। শাসক শিবিরের সঙ্গে বিরোধী জোট শিবিরের তাই নির্বাচনী যুদ্ধ হচ্ছেই। সেই আঙ্গিকেই বিজেপি মনোনীত প্রার্থী রামনাথ কোবিন্দের বিরুদ্ধে বিরোধী জোটের প্রার্থী মীরা কুমার মঙ্গলবার পশ্চিমবঙ্গ বিধানসভায় এলেন ভোটপ্রার্থী হয়ে। এদিন বিধানসভায় বিধায়কদের সঙ্গে বৈঠক করেন তিনি। তৃণমূল সাংসদদের সঙ্গেও তিনি বৈঠক করেন। তাঁর এই কলকাতা সফরে সঙ্গে বরিষ্ঠ কংগ্রেস নেতা পবন বনশল।

প্রচারে রাষ্ট্রপতি পদপ্রার্থী

সোমবার রাতেই দমদম বিমানবন্দরে নামেন মীরা কুমার। তাঁকে স্বাগত জানাতে বিমানববন্দরে হাজির ছিলে্ন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তৃণমূলের পক্ষে বিধায়ক সব্যসাচী দত্ত ও সুজিত বসুও তাঁকে স্বাগত জানাতে আসেন। বিমানবন্দর থেকে সোজা গ্রেট ইস্টার্ন হোটেল চলে যান তাঁরা। মঙ্গলবার সকাল থেকে কলকাতায় একের পর এক কর্মসূচিতে অংশগ্রহণ করেন তিনি।

প্রথমেই তৃণমূল কংগ্রেসের সাংসদ ও বিধায়কদের সঙ্গে বৈঠক করেন তিনি। তারপরই কংগ্রেস বিধায়কদের সঙ্গে আলাদা করে বৈঠক করেন বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী মীরা কুমার। এদিন বিধানসভায় বাম বিধায়কদের সঙ্গেও বৈঠক করেন তিনি। তিন দলের বিধায়ক-সাংসদরাই রাষ্ট্রপতি পদে তাঁকে ভোট দেওয়ার ব্যাপারে ঐক্যমত্য বলে জানিয়েছেন।

বিরোধীরা চেয়েছিলেন রাষ্ট্রপতি পদে সর্বসম্মত একজন প্রার্থী হন। কিন্তু বিজেপি তা মানেনি। বিজেপি-র পক্ষ থেকে কারও সঙ্গে আলোচনা না করেই বিহারের রাজ্যপাল দলিত নেতা রামনাথ কোবিন্দের নাম ঘোষণা করে দেওয়া হয়। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীও বিরোধী সমস্ত দলের সঙ্গে আলোচনা সাপেক্ষে দলিত নেত্রী লোকসভার প্রাক্তন অধ্যক্ষ মীরা কুমারের নাম ঘোষণা করেন।

দুই পক্ষ থেকেই মনোননয়ন জমা পড়ে গিয়েছে। আগামী ১৭ জুলাই রাষ্ট্রপতি পদে নির্বাচন। এবার ভোট হচ্ছেই। শাসক ও বিরোধী উভয়পক্ষই কোমর বেঁধে আসরে নেমে পড়েছেন। সেই ভোটের আঁচ এসে পড়েছে প্রতিটি রাজ্যেই। দুই প্রার্থীই রাজ্য বি্ধানসভাগুলিতে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করছেন। আদতে তাঁরা ভোট প্রার্থী হয়েই বিধানসভায় আসছেন।

এদিন বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান জানান, মঙ্গলবারই পশ্চিমবঙ্গ বিধানসভায় কাজ সেরে গুয়াহাটির উদ্দেশ্যে রওনা দেবেন রাষ্ট্রপতি পদপ্রার্থী।

English summary
Presidential candidate Meira kumar campaigning in West Bengal Assembly.
Please Wait while comments are loading...