Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কেন্দ্রকে বার্তা, বিরোধী মত প্রকাশের স্বাধীনতার পক্ষে সওয়াল করলেন রাষ্ট্রপতি

Subscribe to Oneindia News

কলকাতা ও পশ্চম মেদিনীপুর, ২০ জানুয়ারি : বিরোধী মত প্রকাশের স্বাধীনতার পক্ষে সওয়াল করলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। কলকাতার এক অনুষ্ঠানে তিনি বলেন, একটা গণতান্ত্রিক দেশে গণতন্ত্রের শর্ত মেনেই চলা উচিত গণতান্ত্রিক সরকারের। আর গণতন্ত্রের প্রাথমিক শর্তই হল বিরোধী মত প্রকাশের স্বাধীনতা দেওয়া।

পরোক্ষে কেন্দ্রকেই বার্তা দিতে চাইলেন রাষ্ট্রপতি প্রণব মুখ্যোপাধ্যায়। দেশের অসহিষ্ণুতা নিয়ে তিনি এদিন সরব হন। রাষ্টপতির মুখে শোনা যায় উদ্বেগের কথাও। সম্প্রতি নোটকাণ্ডে দেশজুড়ে অসহিষ্ণুতার যে বাতাবরণ তৈরি হয়েছে, তা অবিলম্বে কাটানোর দরকার। সেজন্য সরকার পক্ষের সঙ্গে বিরোধীপক্ষকেও সহিষ্ণু হতে হবে বলে জানান রাষ্ট্রপতি।

কেন্দ্রকে বার্তা, বিরোধী মত প্রকাশের স্বাধীনতার পক্ষে সওয়াল করলেন রাষ্ট্রপতি

পশ্চিমমেদিনীপুরের দাঁতনে মেলার উদ্বোধন করে তিনি বলেন, শুধু দেশ নয়, গোটা বিশ্ব হিংস্র হয়ে উঠছে। অশান্তি বেড়েই চলেছে। প্রতিদিন নিয়ম করে ঘটছে বিশৃঙ্খলতা। তিনি বলেন, হিংসা, বিশৃঙ্খলা স্বাভাবিক ঘটনা নয়। মানুষের জীবনে স্বাভাবিক ঘটনা হল ভালোবাসা। কোনও কিছু বর্জন নয়, স্বাভাবিক হল কোনও কিছু বর্জন করা। মানুষকে সেই বার্তাই দেওয়া উচিত।

এরপরই রাষ্ট্রপতি তাঁর বক্তব্য আপাত লঘু করে বলেন, মেলা আমাদের সেই শিক্ষাই দেয়। সবাইকে নিয়ে মিলেমিশে চলাই জীবন। এদিন শান্তির পক্ষেই বার্তা দেন রাষ্ট্রপতি।

English summary
President gave the message to central government. He said, opposition have right for freedom of expression.
Please Wait while comments are loading...