Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তৃণমূলের নোট বাতিল অবস্থানের সঙ্গে চিটফান্ড কাণ্ডে গ্রেফতারের কোনও সম্পর্ক নেই: সিবিআই

Subscribe to Oneindia News

কলকাতা, ১৮ জানুয়ারি : নোট বাতিল নিয়ে তৃণমূল কংগ্রেসের বিরোধী অবস্থানের সঙ্গে রোজভ্যালি কাণ্ডে দুই তৃণমূল কংগ্রেস নেতার গ্রেফতারের কোনও সম্পর্ক নেই। বিষয়টি কেবলমাত্র সমাপাতনিক। মঙ্গলবার স্পষ্টভাষায় একথা জানাল সিবিআই।

এক প্রবীন সিবিআই আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে জানান, "রোজভ্যালি কাণ্ডের তদন্ত শুরু হয়েছে ২০১৪ সালে। এত বড় দুর্নীতির তথ্যপ্রমাণ জোগাড় করতে একটা ন্যূনতম সময় লাগে। আর এই তথ্য জোগাড়ের কাজে নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণার বহু আগে থেকে শুরু হয়েছে।"

তৃণমূলের নোট বাতিল অবস্থানের সঙ্গে চিটফান্ড কাণ্ডে গ্রেফতারের কোনও সম্পর্ক নেই: সিবিআই

তিনি এও বলেন, "এটা কেবল সমাপতনই বলা চলে যে তথ্য জোগাড় এবং জেরার পর তৃণমূল নেতার গ্রেফতার হতে হতে নোট বাতিল নিয়ে তণমূল কংগ্রেস তীব্র বিরোধিতা শুরু করে দিয়েছিল।"

প্রসঙ্গত রোজভ্যালি কাণ্ডে ভুবনেশ্বরের অভিযোগ দায়েরের ভিত্তিতে প্রথমে জেরা করে পরে তৃণমূল সাংসদ তাপস পাল ও সুদীপ বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই।

নাম না করেই ওই প্রবীন সিবিআই আধিকারিক জানান, "রোজভ্যালি গোষ্ঠীর সঙ্গে যারা যুক্ত বা যারা আর্থিক সুবিধা পেয়েছেন এর থেকে তাদের সবাইকেই জিজ্ঞাসাবাদ করা হবে।" নাম না করেই তিনি বলেন, শুধু তৃণমূল নয় বিরোধী দলেরও বেশ কিছু বড় মাথা আমাদের নজরে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই অধিকারি এও জানিয়েছেন, সারদা ও রোজভ্যালি এই দুই চিটফান্ড কাণ্ডের তুলনা করলে রোজভ্যালির তদন্ত অনেকটা সোজা, কারণ এক্ষেত্রে কোনও তথ্য লোপাট হয়নি, সবকিছুই যথাযথ রয়েছে। কিন্তু সারদা তদন্তের ক্ষেত্রে তা না থাকাটাই তদন্তের ক্ষেত্রে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

English summary
Ponzi scam arrests not linked to TMC's anti-note ban stand: CBI
Please Wait while comments are loading...