Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কলকাতার বাজারে প্লাস্টিক ডিম, নড়েচড়ে বসেছে পুরসভা-প্রশাসন

Subscribe to Oneindia News

কলকাতা, ৩১ মার্চ : কলকাতার বাজারে নকল ডিমের রমরমা কারবার প্রকাশ্যে আসতেই নড়চেড়ে বসেছে পুরসভা। কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়ের নির্দেশ তদন্ত শুরু হয়েছে। তদন্ত শুরু করেছে এনফোর্সমেন্ট ব্রাঞ্চও। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে এক ব্যবসায়ীকে। শামিম আনসারি নামে ওই ডিম ব্যবসায়ীকে দফায় দফায় জেরা করে প্লাস্টিক ডিম কোথা থেকে আমদানি হয়েছে, তা জানার চেষ্টা চালাচ্ছে ইবি।

কলকাতার বাজারে প্লাস্টিক ডিম, নড়েচড়ে বসেছে পুরসভা-প্রশাসন

বৃহস্পতিবার কড়েয়া এলাকার বাসিন্দা অনিতা কুমার ডিম কিনে নিয়ে যান শামিম আনসারি নামে ওই ব্যবসায়ীর কাছ থেকে। কড়ায় ঢালতেই তিনি বুঝতে পারেন ডিমটি কৃত্রিম। সঙ্গে সঙ্গে তিনি অভিযোগ করেন। তাঁর অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু হয়। গ্রেফতার করা হয় ব্যবসায়ীকে। পুরসভাও তৎপর হয় বাজের কৃত্রিম ডিমের রমরমা কারবার বন্ধ করতে।

ডিমের মধ্যে 'প্লাস্টিক'- এই ঘটনা প্রকাশ্যে আসতেই উদ্বেগ প্রকাশ করেন মেয়র শোভন চট্টোপাধ্যায়, পুলিশ কমিশনার রাজীব কুমার। এদিন ধৃতকে আলিপুর আদালতে তোলা হয়েছে। তাকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করবে ইবি-র আধিকারিকরা। ডিমগুলিও পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এই কৃত্রিম ডিমের কারবারে বড়সড় চক্র থাকতে পারে বলে অনুমান তদন্তকারীদের।

English summary
Plastic eggs in Kolkata's market, KMC and EB are active to stop this illegal business.
Please Wait while comments are loading...