Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হেল্প ডেস্ক খুলে টাকা তোলা যাবে না, কলেজে দুর্নীতি রুখতে টিএমসিপিকে আর কী বার্তা শিক্ষামন্ত্রীর

Subscribe to Oneindia News

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে তৃণমূল ছাত্র পরিষদকে কড়া বার্তা দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রবিবার দলের ছাত্র সংগঠনের এক বৈঠকে শিক্ষামন্ত্রী সাফ জানিয়ে দেন, কলেজগুলিতে হেল্প ডেস্ক খুলে টাকা তোলা যাবে না। বন্ধ করতে হবে রি-অ্যাডমিশনও। দুর্নীতিকে কোনওভাবেই আমল দেবে না দল।

পার্থবাবু এদিন জানান, কলেজে ভর্তি যা হবে, সব হবে অনলাইনেই। হেল্প ডেস্কের নাম করে দুর্নীতি কোনওভাবেই বরদাস্ত করা হবে না। এমন কোনও অভিযোগ জমা পড়লে তা খতিয়ে দেখা হবে। এবং অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়ে দেন তিনি।

টিএমসিপিকে বার্তা দিলেন শিক্ষামন্ত্রী

সম্প্রতি মধ্য কলকাতার দু'টি কলেজে ছাত্র ভর্তি নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। ভর্তির সময়ে ছাত্র সংসদ অন্যায্য টাকা দাবি করছে বলে অভিযোগ ওঠে। সেই অভিযোগ শিক্ষামন্ত্রীর কানেও যায়। হেল্প ডেস্ক খুলে টাকা সংগ্রহ করা হচ্ছে ছাত্র সংসদের পক্ষ থেকে, এমন অভিযোগও ওঠে।

তৃণমূলের ছাত্র সংগঠনের বিরুদ্ধে ওঠা এইসব অভিযোগ যে দল ভালোভাবে নিচ্ছে না, তা এদিন স্পষ্ট করে দিয়েছেন পার্থবাবু। ওই দুই কলেজের ছাত্র সংসদকে তো বটেই, সেইসঙ্গে অন্য ছাত্র সংসদগুলিকেও বার্তা দিয়েছেন তিনি। তৃণমূল ছাত্র পরিষদকেই তিনি জানিয়েছেন, যত তাড়াতাড়ি সম্ভব নিজেদের শুধরে নিতে।

শুধু হেল্প ডেস্ক খুলে টাকা নেওয়াই নয়, রি-অ্যাডমিশনও বেড়ে চলেছে কলেজগুলিতে। তা নিয়েও এদিন শিক্ষামন্ত্রী কড়া বার্তা দেন ছাত্র সংসদগুলিকে। রি-অ্যাডমিশন বন্ধ করতে হবে বলেও তিনি সাফ জানিয়ে দেন। তাঁর কথা, একটা বিষয়ে পড়া শেষ করে অন্য একটি বিষয়ে পরের বছর একই কলেজে ভর্তি হওয়া যাবে না।

পার্থবাবু বলেন, বহুদিন ধরে এইসব চলছে কলেজগুলিতে। এবার নতুন করে ভাবার সময় এসেছে। সেইসঙ্গে তিনি জানান, ছাত্র সংসদের কোনও পদে একজন দু'বছরের বেশি থাকতে পারবে না। শীঘ্রই এই নিয়ম আনা হবে। দুর্নীতি রুখতেই এই পরিবর্তন না হচ্ছে বলে তৃণমূল ছাত্র পরিষদের বৈঠকে বার্তা দেন দলের মহাসচিব।

English summary
Education Minister Partha Chatterjee gives message to TMCP to prevent corruption in college admission.
Please Wait while comments are loading...