Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপিপ্রার্থীকে সমর্থন ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের ৫ বিধায়কের, তারপর যা হল

Subscribe to Oneindia News

দলের নির্দেশ অমান্য করে রাষ্ট্রপতি পদে বিজেপি-মনোনীত প্রার্থী রামনাথ কোবিন্দকে সমর্থন করায় ত্রিপুরার পাঁচ নেতার সঙ্গে সম্পর্ক ছিন্ন করল তৃণমূল কংগ্রেস। সোমবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান পার্থ চট্টোপাধ্যায়। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান, দলের নির্দেশ অমান্য করে দলবিরোধী কাজ করে চলেছে ত্রিপুরার তৃণমূল কংগ্রেস নেতারা। সে কারণেই ওই পাঁচ নেতার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নেওয়া হল।

সুদীপ রায় বর্মনদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিচ্ছে তৃণমূল

সেইসঙ্গে পার্থবাবু বলেন, ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক দায়িত্ব দেওয়া হচ্ছে সব্যসাচী দত্তকে। বিধাননগর পুরসভার মেয়র সব্যসাচী দত্ত এখন থেকে ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের দায়িত্বও সামলাবেন। ত্রিপুরায় দলীয় সংগঠন মজবুত করার কাজ করবেন তিনি। উল্লেখ্য, এতদিন মুকুল রায় ত্রিপুরা কংগ্রেসের দায়িত্বে ছিলেন। তিনি ত্রিপুরার দায়িত্ব থেকে অব্যহতি চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লেখেন। এরপরই মুকুল রায়ের জায়গায় সব্যসাচী দত্তকে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপি মনোনীত প্রার্থী হয়েছেন বিহারের রাজ্যপাল রামনাথ কোবিন্দ। বিরোধীরা তাঁর বিরুদ্ধে মীরা কুমারকে প্রার্থী দাঁড় করিয়েছেন। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মীরা কুমারকেই সমর্থনের কথা জানানো হয়। কিন্তু ত্রিপুরা তৃণমূল কংগ্রেস জানিয়ে দেয়, মীরা কুমারকে তাঁরা সমর্থন করবেন না। তাঁদের সমর্থন থাকবে রামনাথ কোবিন্দের দিকেই।

এ প্রসঙ্গে ত্রিপুরা তৃণমূলের যুক্তি, এখানে বামেদের বিরোধিতা আর দিল্লিতে জোট, তা ত্রিপুরার মানুষ ভালো চোখে নিচ্ছেন না। তাই বামেরা যে প্রার্থীকে সমর্থন করেছেন, তাঁকে আমরা সমর্থন না করার সিদ্ধান্ত নিই। সেই কারণেই রামনাথ কোবিন্দকেই সমর্থনের সিদ্ধান্ত তাঁদের। 

পার্থবাবু এ প্রসঙ্গে বলেন, দল যা সিদ্ধান্ত নিয়েছে, আমরা তাই করব। দলের সিদ্ধান্ত মানেনি ত্রিপুরা কংগ্রেস। সুদীপ রায় বর্মন-সহ ত্রিপুরার বিধায়করা কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসেছিলেন। কিন্তু তাঁরা কেউই এখনও তৃণমূলের সদস্য নন। এখন তাঁরা আবার টাকার কাছে মাথা নত করে বিজেপির সঙ্গে ভিড়েছেন। তাই তাঁদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করা হল।

English summary
Partha Chatterjee announces they break relationship with Tripura TMC leaders. Because they decided to support Ramnath kobind in president election.
Please Wait while comments are loading...