Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাগুইআটির স্কুল গড়তে ৫ লক্ষ টাকা অনুদান ঘোষণা পার্থ চট্টোপাধ্যায়ের, সাতদিন ছুটি

Subscribe to Oneindia News

কলকাতা, ২১ ফেব্রুয়ারি : বাগুইআটির স্কুল পরিদর্শন করে পাঁচ লক্ষ টাকা অনুদান ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিনই আপাতত সাতদিন স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে। ভাঙা স্কুলে যে কোনও মুহুর্তে চাঙড় খসে বিপত্তি ঘটতে পারে- সেই আশঙ্কা থেকেই বৈঠক ডেকে সিদ্ধান্ত নেওয়া হয় স্কুল বন্ধ রেখে ভাঙার কাজ করা হবে। সাতদিন পর ফের বৈঠক ডেকে সিদ্ধান্ত নেওয়া হবে স্কুল খোলার ব্যাপারে।

এদিনই পার্থবাবু স্কুল পরিদর্শন করেন। যেভাবে স্কুলের ছাদ ভাঙা হয়েছে, তার চরম নিন্দা করেন শিক্ষামন্ত্রী। মুখ্যমন্ত্রীর নির্দেশে এদিন পার্থবাবু স্কুলকে পাঁচ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেন। ওই টাকায় যাতে তড়িঘড়ি স্কুল বিল্ডিংয়ের কাজ সেরে পঠনপাঠন শুরু করা যায়, সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দিয়েছেন।

বাগুইআটির স্কুল গড়তে ৫ লক্ষ টাকা অনুদান ঘোষণা পার্থ চট্টোপাধ্যায়ের, সাতদিন ছুটি

এদিন শিক্ষামন্ত্রী আসার আগেই কর্তৃপক্ষ এক পর্স্থ বৈঠক করেন জন প্রতিনিধিদের উপস্থিতিতে। উপস্থিত ছিলেন বিধাননগর পুরসভার এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেহনাজ আলম ও পাঁচ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর স্বাতী বন্দ্যোপাধ্যায়। ছিলেন অভিভাবকরাও। ওই ভগ্নাবস্থায় অভিভাবকরা শিশুদের না পাটিয়ে বিকল্প ব্যবস্থা গ্রহণের প্রস্তাব দেন। তারপরই সাতদিন অন্তত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রোমোটারি থাবায় রাতারাতি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছিল বাগুইআটির বেসরকারি স্কুল। সেই স্কুল গড়ে দেবে সরকার। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে স্কুল তৈরি করে দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই মর্মে শিক্ষা দফতরকে নির্দেশ দিয়েছেন। তার ২৪ ঘণ্টার মধ্যেই শিক্ষামন্ত্রী সশরীরে উপস্থিত হয়ে আনুদানের কখা ঘোষণা করে গেলেন।

English summary
Partha Chatterjee announced a grant of Rs 5 lakh for baguiati school building. School closed seven days.
Please Wait while comments are loading...