Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ছুটির দিনেও ব্যাঙ্ক খোলা, তবু লম্বা লাইন বোঝাচ্ছে আজও নোট-বিভ্রাট বহালই থাকছে

Subscribe to Oneindia News

কলকাতা, ১২ নভেম্বর : আজও এটিএম বিভ্রাট চলছে। সঙ্কট আরও জটিল রূপ নিচ্ছে আজ। সরকারি ব্যাঙ্কের পাশাপাশি কথা রাখতে পারল না বেসরকারি ব্যাঙ্কগুলিও। তাদেরও অধিকাংশ এটিএম কাউন্টার বন্ধ রইল। কারণ সেই নগদের জোগানের অভাব। শনিবারও দিনভর নাজেহাল হওয়ার চিত্রই ফুটে উঠবে, সকাল থেকেই সেই বার্তা দিচ্ছে এটিএম কাউন্টারের সামনে লম্বা লাইন।

সরকার ও ব্যাঙ্ক কর্তৃপক্ষের আশ্বাস ছিল, শুক্রবারই পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে। কিন্তু নোটের অপ্রচুলতা সেই পরিষেবায় বাধা হয়ে দাঁড়ায়। সেই কারণে এটিএম খোলেনি অধিকাংশই। শহর থেকে জেলা সর্বত্রই একই চিত্র ধরা পড়ে। যতই দাবি করা হোক, ব্যাঙ্কগুলির কাছে পর্যাপ্ত নোট পৌঁছে গেছে, চিন্তার কিছু নেই, তা যে পুরোপুরি ফাঁকা আওয়াজ, তা স্পষ্ট হয়ে যায় দিনভর ব্যাঙ্কের সামনে লম্বা লাইনে।

ব্যাঙ্কগুলির তরফে মোবাইলে মোবাইলে এসএমএস আসছে, কিন্তু কাজের বেলায় অষ্টরম্ভা। কেউ টাকা পাচ্ছে না। বেশিরভাগ ক্ষেত্রেই টাকা ফুরালেই রণে ভঙ্গ দেওয়ার প্রবণতা। ঝাঁপ পড়ে যাচ্ছে এটিএম কাউন্টারে। আজও যে হয়রানিই জুটবে, তা বলাই বাহুল্য। তবু টাকার তাগিদে সকাল থেকেই ভিড় বাড়ছে ব্যাঙ্কগুলির সামনে, এটিএমের সামনে।

আজ মাসের দ্বিতীয় শনিবার হলেও ব্যাঙ্ক খোলা। খোলা থাকবে আগামীকাল রবিবারও। এখন দেখার দুই ছুটির দিনের বাড়তি পরিষেবা কতখানি স্বস্তি দিতে পারে সাধারণ গ্রাহকদের।

English summary
Note Ban : Problem still going on, sturday-sunday bank will be open
Please Wait while comments are loading...