Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৫০০-হাজারে অরুচি ভগবানেরও, নোটে ভয় বড়বাজার জৈনমন্দিরে

Subscribe to Oneindia News

কলকাতা, ১১ নভেম্বর : ঈশ্বরের কৃপালাভে প্রণামীতে ৫০০ ও হাজার টাকা দিয়ে হাত 'খালি' করতে চেয়েছিলেন ভক্তরা। কিন্তু সেখানেও বিপত্তি। ভগবানেরও যে নোটে ভয়! ভক্তদের এহেন প্রবণতা রুখতে তড়িঘড়ি নোটিশ পড়ল মন্দিরে। 'প্রণামী বাক্সে কোনও বাতিল নোট নয়'। আর মন্দির সেবায়েতের এক নোটিশেই বাতিল নোট খালি করার এই নয়া পদ্ধতি বানচাল ভক্তবৃন্দের।

নোট বাতিলে কোথাও বেড়েছে ধার মেটানোর হিড়িক, কোথাও আবার খুচরো দিতে না পেরে খুলছে নতুন ধারের 'খাতা'

কলকাতার বড়বাজারের জৈন মন্দিরের ঘটনা। শুক্রবার সকাল থেকেই মন্দিরে ঝুলছে নোটিশ। ভক্তরা পুরনো ৫০০ টাকা নিয়ে ফিরে যেতে বাধ্য হচ্ছেন। ভগবানের পায়ে সমর্পণ করার ইচ্ছাটুকু মাঠে মারা গেল। সেবায়েতরা জানিয়ে দিয়েছেন, যে ৫০০, হাজার টাকা ছিল, সেগুলি সব ব্যাঙ্কে পাঠিয়ে দেওয়া হয়েছে। আর নতুন করে বাতিল নোট প্রণামী বাক্সে না ফেলার আর্জি জানানো হয়েছে ভক্তদের কাছে।

৫০০-হাজারে অরুচি ভগবানেরও, নোটে ভয় বড়বাজার জৈনমন্দিরে

ভগবানেরও আজ থেকে ৫০০ ও হাজার টাকার নোটে অরুচি হয়েছে! মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেন, ৫০০ টাকা ও হাজার টাকার নোট বাতিল হয়ে যাচ্ছে। নতুন মোড়কে আসছে ৫০০ টাকা। একহাজার টাকা আপাতত বাজারে না এলেও নতুন দু'হাজার টাকা বাজারে আনা হচ্ছে। এরপর থেকেই ৫০০ ও হাজারের নোট নিয়ে সৃষ্টি হয় আতঙ্ক।

অনেকে ৫০০-হাজার আকা প্রণামী বাক্সে দিয়ে ঈশ্বরের কৃপালাভের চেষ্টা করেন। সেবায়েতদের কথায়, গত দু'দিনে রেকর্ড ৫০০ টাকা পড়েছে প্রণামী বাক্সে। ১০০ টাকা বা খুচরো নেই-ই। সেই কারণেই আজ বাতিল নোট প্রণামী বাক্সে দেওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যা বাতিল, তা কখনই ঈশ্বরের পায়ে রাখা যায় না। তা-ই এই সিদ্ধান্ত।

English summary
Note Ban : priest also denied to take 500 and 1000 rupees note
Please Wait while comments are loading...