Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অর্থ নয়ছয় রুখতে উদ্যোগ, পুরসভায় পরামর্শদাতা বসাচ্ছে রাজ্য

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

হাওড়া, ২১ সেপ্টেম্বর : পুরসভাগুলিতে এবার পরামর্শদাতা বসাতে চলেছে রাজ্য। বুধবার অর্থ দফতরের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি জারি করে এই পরামর্শদাতা বসানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়। সরকারি টাকা নয়ছয় রুখতেই এই ব্যবস্থা বলে জানিয়েছে অর্থ দফতর।

অর্থ দফতরের পক্ষ থেকে এমনটাও জানানো হয়েছে যে, শুধু পুরসভাই নয়, রাজ্যে যে সমস্ত সংস্থার মাধ্যমে উন্নয়নমূলক কাজ হয়, সেই সব সংস্থাতেই পরামর্শদাতা বসানো হবে। অর্থাৎ জেলা পরিষদ ও পঞ্চায়েত বা উন্নয়ন পর্ষদগুলিতেও পরামর্শদাতা বসানো হবে।

অর্থ নয়ছয় রুখতে উদ্যোগ, পুরসভায় পরামর্শদাতা বসাচ্ছে রাজ্য

এই পরামর্শদাতাদের মূলত দু'টি কাজ হবে। এক, উন্নয়নমূলক কাজে কোন খাতে কীভাবে খরচ, তা নিয়ে সংশ্লিষ্ট সংস্থাগুলিকে পরামর্শ দেওয়া। দুই, আর্থিক খরচের ব্যাপারে নজরদারি চালানো।

বর্তমানে শাসক শিবিরের দখলেই রয়েছে সিংহভাগ পুরসভার দখল। শুধু পুরসভাই নয়, সমস্ত জেলা পরিষদ বা উন্নয়ন পর্ষদই তৃণমূলের দখলে। রাজ্য সরকার দাবি করেছে, তাঁদের আমলে বাংলাজুড়ে বিশাল কর্মযজ্ঞ শুরু হয়েছে। এই কাজে আর্থিক নয়ছয়ের অভিযোগ উঠুক, তা একেবারেই চায় না সরকার। সেই কারণেই পুরসভা, জেলা পরিষদ বা পঞ্চায়েতগুলির মাথার উপর পরামর্শদাতা বসিয়ে সরকারি টাকা নয়ছয় রোখার উদ্যোগ নেওয়া হয়েছে।

English summary
New monitoring committee set up by Kolkata Municipality to prevent money dissipate
Please Wait while comments are loading...