Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নেতাজির জন্মদিবসে জাতীয় ছুটি! কেন্দ্রের কোর্টে বল রাজ্যপালের

Subscribe to Oneindia News

কলকাতা, ২৩ জানুয়ারি : নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিবসে কি জাতীয় ছুটি ঘোষণা করা উচিত? নেতাজির জন্মজয়ন্তী আসতেই সেই অমোঘ প্রশ্নটা উঠে পড়ল আরও একবার। আর রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে বল ফেললেন কেন্দ্রীয় সরকারের কোর্টেই।

নেতাজির বাসভবনে জন্মজয়ন্তী পালনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। তাঁর কাছে প্রশ্ন রাখা হয়, রাজ্য সরকার তো নেতাজি জন্মজয়ন্তীতে ছুটি ঘোষণা করেছে, এবার কি জাতীয় ছুটি ঘোষণা হওয়া উচিত ২৩ জানুয়ারি? রাজ্যপাল বললেন, এই বিষয়টি সম্পূর্ণভাবে কেন্দ্রের বিবেচনাধীন। এখানে আমার মন্তব্য করা অনুচিত হবে না।

নেতাজির জন্মদিবসে জাতীয় ছুটি! কেন্দ্রের কোর্টে বল রাজ্যপালের

এরপরই তিনি বলেন, তবে এটা ঠিক যে, স্কুল জীবনে আমিও নেতাজির ভক্ত ছিলাম। তোমরা আমাকে রক্ত দাও, আমি তোমাদের স্বাধীনতা দেব নেতাজির এই উদ্ধৃতির দ্বারা অনুপ্রাণিত হয়ে আমিও রক্ত দিয়েছিলাম। নেতাজির এই ডাক এমনই দুর্বার ছিল যে, সাড়া না দিয়ে কোনও উপায় ছিল না। মানুষ অনুপ্রণিত হবেই এই ডাকে।

এদিন কলকাতার নেতাজি ভবনের এই অনুষ্ঠানে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন কৃষ্ণা বসু, সুগত বসু ও মেজর জেনারেল সুনীল যাদব। উল্লেখ্য নেতাজির জন্মজয়ন্তীতে জাতীয় ছুটির দাবি দীর্ঘদিনের। এখনও তা বিবেচনাধীন হয়ে রয়েছে কেন্দ্রের। রাজ্যে তৃণমূল সরকার আসার পরই ছুটি ঘোষণা করে দেন ২৩ জানুয়ারি। এই দিনটি দেশপ্রেম দিবস হিসেবেও ঘোষণার দাবি তোলে ফরওয়ার্ড ব্লক।

English summary
Netaji Birthday will be national holiday! Governor threw the ball court of centre.
Please Wait while comments are loading...