Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মাদার হাউসে হামলার ছক ছিল মুসার, চার্জশিটে জানাল এনআইএ

Subscribe to Oneindia News

কলকাতা, ২৫ ডিসেম্বর : মাদার হাউসে হামলার ছক ছিল আইএস-এর। ধৃত আইএস জঙ্গি মহম্মদ মসিউদ্দিন ওরফে মুসাকে জেরা করে চাঞ্চল্যকর তথ্য পেল এনআইএ। ঢাকার হোলি আর্টিজেনের ছকেই এই হামলার পরিকল্পনা করা হয়। মুসার বিরুদ্ধে চার্জশিটে এই হামলার পরিকল্পনার কথা উল্লেখ করা হয়েছে।

সম্প্রতি মুসাকে জেরা করতে কলকাতায় এসছিল আমেরিকান গোয়েন্দা সংস্থা এফডিআই। শ্বেতাঙ্গদের প্রতি মুসার আক্রোশের বার্তা আসার পরই মুসাকে জেরা করার পরিকল্পনা করে এফবিআই। সে কারণেই মুসাকে জেরা করতে এসআইএ-র অনুমতি চাওয়া হয়। এফবিআই যেমন মুসাকে জেরা করে, তেমনি আরও কয়েক প্রস্থ জেরা করে এনআইএ-ও। এনআইএ হেপাজতে থাকাকালীনই জেরায় মুসা স্বীকার করে, মাদার হাউসে হামলার ছক কষেছিল তারা। সেইমতো রেইকিও করা হয়েছিল।

মাদার হাউসে হামলার ছক ছিল মুসার, চার্জশিটে জানাল এনআইএ

মুসাকে কয়েকদিন আগেই তোলা হয় ব্যাঙ্কশাল কোর্টে। সম্প্রতি চার্জশিটও জমা দেওয়া হয়েছে আদালতে। এনআইএ-র তৈরি চার্জশিটে মাদার হাউসে হামলার ছকের কথাও উল্লেখ করা হয়েছে। ঢাকার হোলি আর্টিজেনর হামলার ধাঁচেই যে মাদার হাউসও আইএসের সফট টার্গেট ছিল, তা প্রকাশ হয়ে পড়ে মুসাকে জেরায়।

উল্লেখ্য, গত জুলাই মাসে বর্ধমান স্টেশন থেকে গ্রেফতার করা হয় মহম্মদ মসিউদ্দিন ওরফে মুসাকে। সিআইডি জালে ধরা পড়ার পর দফায় দফায় জেরা চলছে এই সন্দেহভাজন আইএস জঙ্গিকে। প্রথমে ভবানীভবনে নিয়ে গিয়ে সিআইডি জেরা। তারপর এনআইএ নিজেদের হেফাজতে নিয়ে জেরা করে মুসাকে। পরে এইডিআইও জেরা করে এই আইএস জঙ্গিকে।

English summary
IS terrorist Musa was planning attacks on Mother House. NIA says in the charge sheet at Bankshal court.
Please Wait while comments are loading...