Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এইমুহূর্তে রাজ্যের জেলে থাকা সর্বোচ্চ নিরাপত্তাধীন বন্দি আইএসআইএস লিঙ্কম্যান মুসা!

Subscribe to Oneindia News

কলকাতা, ১৫ ডিসেম্বর : আইএসআইএস লিঙ্কম্যান মহম্মদ মসিউদ্দিন ওরফে মুসাকে জেরা করতে মার্কিন মুলুক থেকে কলকাতা এসেছিল ফেডারেল ব্যুরো অফ ইনভেসটিগেশন তথা এফবিআই অফিসাররা। আর তার জেরে রাজ্যে এই মূহূর্তে সবচেয়ে কড়া নিরাপত্তার ঘেরাটোপে জেলে থাকা বন্দি হয়ে উঠেছিল মুসা।

২৫ বছরের এই আইএসআইএস জঙ্গি আপাতত আলিপুর জেলে বন্দি। ২৪ ঘন্টা তার উপর নজরদারি চলছে। তার গতিবিধি নিয়ন্ত্রন করা হয়েছে।

এইমুহূর্তে রাজ্যের জেলে থাকা সর্বোচ্চ নিরাপত্তাধীন বন্দি আইএসআইএস লিঙ্কম্যান মুসা!

৯ ডিসেম্বর এফবিআই-এর ৭ সদস্যের দল মার্কিন মুলুক থেকে কলকাতায় আসে এবং টানা ২ দিন মুসাকে জিজ্ঞাসাবাদ করে। আলিপুর জেল কর্তৃপক্ষ কোনও ঝুঁকি নিতে চায়নি। তাই এক ধাক্কায় বাড়িয়ে দেওয়া হয়েছিল মুসার নিরাপত্তা।

নিরাপত্তার খাতিরেই সম্প্রতি প্রেসিডেন্সি জেল থেকে আলিপুর জেলে নিয়ে আসা হয়েছিল মুসাকে। উচ্চ নিরাপত্তার বন্দি হিসাবেই তাকে নজরে রাখা হয়েছিল। অন্য়ান্য বন্দিদের সঙ্গেও তার কথাবার্তায় রাশ টানা হয়েছিল। যাতে অন্যদের সঙ্গে মুসা কম কথা বলে তার উপর বিশেষ নজর রাখা হয়েছিল।

২৪ ঘন্টা সিসিটিভির মাধ্যমে মুসার উপর নজর রাখা হয়েছিল। খুব অল্প সময়ের জন্য কারাগার থেকে বেরতে পারত মুসা কিন্তু সঙ্গে কোনও না কোনও রক্ষী থাকতই।

উল্লেখ্য, গত ৪ জুলাই বর্ধমানের রেল স্টেশন থেকে মুসাকে গ্রেফতার করে সিআইডি। আইএসআইএস-এ নাম লেখাতে তরুণ ও যুবকদের উদ্বুদ্ধ করত মুসা। পরে তদন্তভার হাতে নেয় এনআইএ।

English summary
Musa now one of the most high security prisoner in Bengal jail
Please Wait while comments are loading...