Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মাদারকে সেইন্টহুড, আবেগ-গর্বে উজ্জ্বল মাদার হাউস

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৪ সেপ্টেম্বর : ইতালির রোমে 'সন্ত' হলেন মাদার টেরেসা। আর এদিকে কলকাতার মাদার হাউস সেই উৎসবের আবেগে গা ভাসিয়ে আনন্দে মেতে উঠল। মাদার হাউসের সামনেই একেবারে মঞ্চ বেঁধে প্রস্তুতি সারা হয়েছিল। সেখানেই টিভি স্ক্রিনে মাদারের অনুষ্ঠান দেখেন আবাসিক, সিস্টার থেকে শুরু করে আমজনতা।

মাদার টেরেসার 'অ্যাগনেস' থেকে 'সন্ত' হওয়ার কাহিনি জেনে নিন একনজরে

মাদারকে রোমে যখন সন্ত উপাধিতে ভূষিত করা হচ্ছে, তখন কলকাতায়, কয়েক হাজার মাইল দূরে সেই দৃশ্য দেখে আনন্দে মাতোয়ারা হলেন মাদার ভক্তেরা। কারণ এমন দৃশ্য দেখার সৌভাগ্য বারবার জীবনে আসবে না। তবে মাদারের কথা মাথায় রেখে বাড়তি আবেগে গা ভাসাননি কেউই। তবে চোখে-মুখে গর্ব ফুটে উঠেছে সকলের।

মাদারকে সেইন্টহুড, প্রস্তুতি চূড়ান্ত মাদার হাউসে

এদিন বিশ্বের নানা প্রান্ত থেকে প্রচুর মানুষ যেমন রোমে পৌঁছে গিয়েছেন মাদারকে সন্ত উপাধিতে বরণ করে নেওয়া দেখতে, তেমনই কলকাতায় মাদার হাউসের সিস্টার ও আবাসিকেরা ছাড়াও দেশ-বিদেশের প্রচুর মাদার ভক্ত ও অনুরাগী এদিন মাদার হাউসে আসেনন। সকলে মিলে এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হবেন, এটাই ছিল আশা।

এদিন ভারতের তরফে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল রোমে সন্তহুড অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। যার মধ্যে যেমন ছিলেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, তেমনই রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া 'মিশনারিজ অব চ্যারিটি'-র প্রায় জনা ৫০ প্রতিনিধিও রোমে সেইন্টহুড অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

English summary
Mother House in Kolkata all set to celebrate sainthood of Mother Tesera
Please Wait while comments are loading...