Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দেশদ্রোহিতার অভিযোগে অভিযুক্ত মহম্মদ সেলিম! অস্বস্তিতে সিপিএম

Subscribe to Oneindia News

সেনাপ্রধানকে আক্রমণ করতে গিয়ে কাশ্মীর নিয়ে ভারতের অবস্থানকেই প্রশ্নের সামনে দাঁড় করালেন সিপিএম সাংসদ মহম্মদ সেলিম। পাথরহাতে থাকা কাশ্মীরের মানুষের মোকাবিলা করতে লিতুল গগৈ-এর কীর্তিকে যদি সেরা উদ্ভাবনী কৌশল বলতে হয় তাহলে সেনাপ্রধানের যোগ্যতা এবং কর্মদক্ষতা নিয়ে প্রশ্ন থাকছে বলে তিনি প্রতিক্রিয়া দিয়েছেন।

সেনাপ্রধান বিপিন রাওয়াত রবিবারই জানান, মেজর লিতুল গগৈ কাশ্মীরে উপনির্বাচনে মারমুখী জনতাকে সামলাতে যা করেছেন তা পরিস্থিতি অনুযায়ী সেরা উদ্ভাবনী কৌশল। মাস দেড়েক আগে লিতুল গগৈ কাশ্মীরের এক উপনির্বাচনে অনিল দার নামে একজনকে জিপের সামনে বেঁধে দিয়েছিলেন। এরপর সেই জিপ নিয়ে বিক্ষোভকারীদের দিকে এগিয়ে গিয়ে সেনাকে পাথর আক্রমণের হাত থেকে বাঁচিয়েছিলেন।

দেশদ্রোহিতার অভিযোগে অভিযুক্ত মহম্মদ সেলিম! অস্বস্তিতে সিপিএম

সম্প্রতি লিতুলকে সম্মানিত করে সেনাবাহিনী। এমনকী, রবিবার মুক্তকন্ঠে লিতুলের কৌশলের পাশে দাঁড়ান সেনাপ্রধান। তাঁর মতে, নোংরা যুদ্ধের মোকাবিলায় উদ্ভাবনী কৌশলকে কাজে লাগাতে হবে। এরপরই মহম্মদ সেলিম সেনাপ্রধানের মন্তব্যের বিরোধিতা করতে গিয়ে কড়া ভাষায় সমালোচনা করেন?

সিপিএম সাংসদের মতে, 'এটা সেনাবাহিনীর মনের কথা নয়। বিশেষ করে যে সেনাবাহিনীকে আমি ছোট থেকে চিনতাম এটা সেই বাহিনী নয়। দেশে প্রতিভাবানদের অভাব নেই। সুতরাং, সেনাপ্রধানের বক্তব্য মানলে তাঁর যোগ্যতা এবং কর্মদক্ষতা নিয়ে প্রশ্ন উঠতে বাধ্য। আসলে ভারতীয় সমাজ এবং উদ্ভাবনী শক্তিকে বোঝার মতো ক্ষমতা ওনার নেই।'

English summary
Mohammad Selim creates controversy over the comment of Army General
Please Wait while comments are loading...