Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নাম বদলে যেতে পারে নেতাজি সুভাষচন্দ্র বসু বিমানবন্দরের

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি : দেশের সমস্ত বিমানবন্দরের নাম বদলের বিষয়ে ভাবনাচিন্তা করছে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। এর ফলে কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরের নামও বদল হতে পারে। তার চেয়েও বড় কথা এই পদক্ষেপে নতুন করে রাজনৈতিক উত্তাপ তৈরি হতে পারে।[এবার আঙুলের ছাপই হতে চলেছে আপনার বিমানের টিকিট]

কেন্দ্রীয় অসামরিক বিমান মন্ত্রী জয়ন্ত সিনহা বলেছেন, বিমানবন্দরগুলির নাম বদলের প্রস্তাব রয়েছে। কেন্দ্রীয় মন্ত্রিসভা তা নিয়ে ভাবনাচিন্তা করছে। কী সিদ্ধান্ত নেওয়া হয় তাই এখন দেখার। বিমানবন্দর নিয়ে এক প্রশ্নের উত্তরে এমনটা জানিয়েছেন তিনি।

নাম বদলে যেতে পারে নেতাজি সুভাষচন্দ্র বসু বিমানবন্দরের

সারা দেশে মোট ৭৫টি বিমানবন্দর রয়েছে যেগুলির নাম কোনও না কোনও ব্যক্তিত্বের নামে রয়েছে। যার মধ্যে রয়েছেন রাজনৈতিক নেতানেত্রীরাও। সবমিলিয়ে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার হাতে ১২৫টি বিমানবন্দর রয়েছে যার মধ্যে ১৮টিতে আন্তর্জাতিক ও ৭৮টি স্বদেশীয় টার্মিনাল রয়েছে। এছাড়া ২৬টি বিমানবন্দর সেনা ও শুল্ক দফতর ব্যবহার করে।

ভারতের অসামরিক বিমান পরিষেবা গত কয়েকবছরে হুহু করে বেড়েছে। এই বৃদ্ধিকেই আরও তরান্বিত করতে বদ্ধপরিকর কেন্দ্র। সেজন্য আগামিদিনে আরও জমি ও বাজেট বরাদ্দ প্রয়োজন হবে। এর পাশাপাশি গ্রাহক পরিষেবা উন্নত করা, ম্যানেজমেন্ট ব্যবস্থাকে পেশাদার করা, বিভিন্ন রুটে বিমান পরিষেবাকে আরও বিস্তৃত করার দিকেও জোর দেওয়া হচ্ছে।

English summary
The government is considering a proposal to rename airports, a move that could ruffle feathers politically as many of the aerodromes are named after political leaders and known personalities.
Please Wait while comments are loading...