Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শুল্ক দফতরে বদলি মনোজ কুমার, রোজভ্যালি তদন্তে সুকৌশলে দায় এড়াচ্ছে ইডি?

Subscribe to Oneindia News

কলকাতা, ৮ ফেব্রুয়ারি : রোজভ্যালি তদন্তে দায় এড়াতে বিতর্কিত সাসপেন্ডেড ইডি অফিসার মনোজ কুমারকে বদলি করে দেওয়া হল। তাঁকে শুল্ক দফতরে বদলি করে দেওয়ার সিদ্ধান্ত নেয় ইডি। এই বদলির পিছনে কি সুকৌশলে দায় এড়ানোর চেষ্টাই রয়েছে? এই প্রশ্ন উঠে পড়ল এবার।

এখন মনোজ কুমারকে জেরা করতে গেলে কাস্টমস অর্থাৎ শুল্ক দফতরের অনুমতি প্রয়োজন। কলকাতা পুলিশ শুক্ল দফতরের অনুমতি নিয়েই জেরা করতে পারবে। আর মনোজ কুমারকে হাজিরা দিতে গেলে শুল্ক দফতরের অনুমতি নিতে হবে। ওয়াকিবহাল মনে করছে মনোজ কুমারকে আড়াল করতে এটা ইডি-র একটা চাল। তাঁকে বদলি করে নিজেদের দায় এড়ানোর চেষ্টা করছে।

শুল্ক দফতরে বদলি মনোজ কুমার, রোজভ্যালি তদন্তে সুকৌশলে দায় এড়াচ্ছে ইডি?

মঙ্গলবারই এই সংক্রান্ত নির্দেশিকা আসে। তা পাসও হয়ে যায়। সেইমতো মনোজ কুমার এখন থেকে আর ইডি অফিসর নন, তিনি শুল্ক দফতরের অফিসার। গতকালই মনোজ কুমারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছিল ইডি। জানানো হয়েছিল, প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টে মামলা রুজু করা হবে ইডি অফিসার মনোজের বিরুদ্ধে।

ইতিমধ্যে কলকাতা পুলিশের কাছে এফআইআর-এর কপিও চেয়ে পাঠান ইডি আধিকারিকরা। সেই এফআইআর হাতে পাওয়ার পরই মনোজ কুমারের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার পথে হাঁটছিলেন ইডি আধিকারিকরা। হঠাৎ করেই এই বদলি পরিবর্তন করে দিল তদন্তের গতিবিধি।

মনোজ কুমারের নাম রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুর সঙ্গে জড়িয়ে যাওয়ার পরই ইডি তৎপর হয়। তড়িঘড়ি রোজভ্যালির তদন্তকারী আধিকারিক মনোজ কুমারের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্তে সিট গঠন করা হয়।

English summary
Manoj Kumar has been transferred to the customs office. Do Ed want to avoid responsibility
Please Wait while comments are loading...