Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যসভার সদস্যপদ পেলেন মণীশ গুপ্ত, থাকছেন রাজ্যের বিদ্যুৎ উপদেষ্টাও

Subscribe to Oneindia News

কলকাতা, ১১ মার্চ : রাজ্যসভার সদস্যপদ পেয়ে গেলেন তৃণমূল কংগ্রেসের মণীশ গুপ্ত। তাঁর বিরুদ্ধে কোনও প্রার্থী না দাঁড়ানোয় পশ্চিমবঙ্গ বিধানসভার সচিব তাঁকে বিজয়ী ঘোষণা করে দেন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল শুক্রবার। ওইদিনই রাজ্যসভার সদস্য হয়ে গেলেন রাজ্যের প্রাক্তন আমলা মণীশ গুপ্ত। উল্লেখ্য প্রখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী ইস্তফা দেওয়ায় আসনটি শূন্য হয়। তাঁর স্থলাভিষিক্ত হলেন মণীশ গুপ্ত।

রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব মণীশ গুপ্ত। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তাঁর রাজনৈতিক আঙিনায় প্রবেশ। তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে হারিয়ে তিনি রাজনীতির ময়দানে অবতীর্ণ হয়েছিলেন। গতবার অর্থাৎ ২০১৬-র নির্বাচনে অবশ্য তাঁকে হার মানতে হয় সিপিএমের সুজন চক্রবর্তীর কাছে। তারপর থেকেই তাঁকে মন্ত্রিসভার কাজে লাগানোর জন্য মমতা বন্দ্যোপাধ্যায় উদগ্রীব ছিলেন।

রাজ্যসভার সদস্যপদ পেলেন মণীশ গুপ্ত, থাকছেন রাজ্যের বিদ্যুৎ উপদেষ্টাও

দক্ষিণ কাঁথি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তাঁর নামই প্রথমে শোনা যাচ্ছিল। এরই মধ্যে মিঠুন চক্রবর্তীর ইস্তফা দেওয়ায় রাজ্যসভার আসনটি ফাঁকা হয়। তখনই মণীশ গুপ্তকে রাজ্যসভায় পাঠানো মনস্থ করেন। আর দক্ষিণ কাঁথিতে তৃণমূল প্রার্থী করে গত বিধানসভায় আর এক পরাজিত প্রার্থী চন্দ্রিমা ভট্টাচার্যকে।

উল্লেখ্য, মণীশ গুপ্ত গত বিধানসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্র থেকে হারলেও তাঁর প্রশাসনিক দক্ষতাকে কাজে লাগতে বিদ্যুৎ দফতরের উপদেষ্টা করা হয়েছিল। মণীষ গুপ্তকে রাজ্যসভায় পাঠালেও এই পদে বহাল রাখতে মনস্থ করেছেন মুখ্যমন্ত্রী।

English summary
Manish Gupta gets membership of Rajya Sabha. He stay also post of advisor of electricity department of state.
Please Wait while comments are loading...