Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এতিহাদ ও ম্যান সিটি-র হাত ধরে স্বপ্নের উড়ানে কলকাতার পিছিয়ে পড়া শিশু-কিশোররা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ম্যাঞ্চেস্টার সিটি ফুটবল ক্লাব শুধুমাত্র বিশ্ব ফুটবল মঞ্চেই নিজের ছাপ রাখছে তা নয়। তাঁদের বিভিন্ন মানবিক ও সামাজিক অঙ্গীকারও রয়েছে। এরই প্রকাশ বিশেষ এক সেমিনার। যাতে অংশ নিলেন কলকাতার পাঁচ তরুণ। কলকাতার পিছিয়ে থাকা শিশুদের উন্নয়নের জন্য এই তরুণরা কাজ করছেন। তাঁদেরকে সপ্তাহ ব্যাপী বিশেষ প্রশিক্ষণ দেওয়ার জন্য উদ্যোগ নিয়েছিল ম্যানচেস্টার সিটি ও এতিহাদ এয়ারওয়েজ।

এই তরুণরা বিভিন্ন ফুটবল প্রজেক্টে কাজ করেন, তাই তারা যদি বিশেষভাবে শিক্ষিত হন তাহলে যাঁদের উন্নয়নে কাজ করছেন তাঁদের জন্য ভাল করে কাজ করতে পারবেন। এই ভাবনা থেকেই সপ্তাহব্যাপী এই বিশেষ সেমিনার আয়োজিত হয়েছিল। এই সেমিনারে কলকাতা ছাড়াও পৃথিবীর বিভিন্ন প্রান্তের থেকে ১১টি শহরের প্রতিনিধিরা হাজির ছিলেন।

এতিহাদ ও ম্যান সিটি-র হাত ধরে স্বপ্নের উড়ানে কলকাতার পিছিয়ে পড়া শিশু-কিশোররা

কলকাতার যে পাঁচ তরুণ এই সেমিনারে গিয়েছিলেন তাঁদের সকলেরই এটা প্রথম বিদেশ সফর ছিল। 'হেলথি গোলস'
শীর্ষক সেমিনারে বিভিন্ন স্বাস্থ্য সচেতনতামূলক বিষয়ে জোর দেওয়া হয়েছে। যে পরিমাণ শৌচের সুবিধা থাকা উচিত কলকাতার বেশ কিছু অংশের পিছিয়ে থাকা পরবর্তী প্রজন্ম ৬০ শতাংশ কম সুবিধা পায়। তাই পেয় জলের ব্যবস্থা, পরিষ্কার শৌচের ব্যবস্থা, শিক্ষা সব বিষয়েই আলোচনা হয়। সালিম, মেহতাব আলম, পায়েল গুপ্তা, পার্বতী পূজারি, পিঙ্কি যাদব সকলেই উচ্ছ্বসিত এই সেমিনারে অংশগ্রহণ করে।

কলকাতা ফুটবলের সঙ্গে গত তিন বছর ধরে ম্যান সিটি বিভিন্ন কাজ চালাচ্ছে। এই পাঁচ তরুণ ট্রেনিং নিয়ে এসে সেই কাজ আরও সাফল্যের সঙ্গে এগিয়ে নিয়ে যাবেন।

English summary
Manchester city strech out their helping for under developed children from kolkata
Please Wait while comments are loading...