Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২১শের মঞ্চেও নারদের ছায়া, পাল্টা হুঁশিয়ারি তৃণমূল সুপ্রিমোর

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

নারদকাণ্ড যে তৃণমূল কংগ্রেসকে তাড়া করে বেড়াচ্ছে তার প্রমাণ মিলল ২১শে জুলাইয়ের মঞ্চেও। একাধিকবার নারদ প্রসঙ্গ উঠে এল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণে। তবে বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে হুঁশিয়ারি দিতেও ছাড়লেন না তিনি। নারদে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা কিছু প্রমাণ করতে না পারলে হাজার হাজার কোটি টাকা মানহানির হুঁশিয়ারি দিয়ে রাখলেন মমতা।

[আরও পড়ুন:বিজেপি ভারত ছাড়ো, ধর্মতলায় ২১ জুলাইয়ের সভা মঞ্চ থেকে ডাক মমতার]

হাইকোর্টের নির্দেশে নারদকাণ্ডের তদন্তে উঠে পড়ে লেগেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ডাক পড়ছে একের পর এক তৃণমূল নেতা-মন্ত্রীর। যা স্বাভাবিকভাবেই অস্বস্তি বাড়িয়েছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। ইতিমধ্যেই জেরা করা হয়ে গিয়েছে, সুলতান আহমেদ, ইকবাল আহমেদ, কাকলী ঘোষ দস্তিদারকে। সৌগত রায়, সুব্রত মুখোপাধ্যায় ও শোভন চট্টোপাধ্যায়কে ডাকা হলেও এখনও তাঁরা হাজিরা দেননি। নারদকাণ্ডে জেরা করতে ডেকে পাঠানো হয়েছে শুভেন্দু অধিকারী ও ফিরহাদ হাকিমকেও। দলের প্রায় সমস্ত শীর্ষ নেতাই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আতসকাচের তলায় থাকায় স্বস্তিতে নেই মমতা বন্দ্যোপাধ্যায়। যা স্পষ্ট ফুটে উঠল মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়। একুশে জুলাইয়ের মঞ্চে দাঁড়িয়েও বিজেপিকে নারদ নিয়ে তোপ দাগতে ছাড়লেন না তিনি। শুভেন্দু, ফিরহাদ, সৌগতদের নাম ধরে ধরে তিনি বললেন, অসম্মান করতেই এভাবে একজন একজন করে তাদের ডেকে পাঠানো হচ্ছে।

[আরও পড়ুন:সিপিএম-এর পর এবার মমতার টার্গেট বিজেপি, মোদীদের বিরুদ্ধে 'ভারত ছাড়ো' আন্দোলনে নামছে তৃণমূল]

২১শের মঞ্চেও নারদের ছায়া, পাল্টা হুঁশিয়ারি তৃণমূল সুপ্রিমোর

কিন্তু দমতে নারাজ মুখ্যমন্ত্রী। সিবিআই যদি নারদকাণ্ডে কিছু প্রমাণ করতে না পারে তাহলে তৃণমূল কংগ্রেস মানহানির মামলা করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। তাও দু- চার লক্ষ টাকা নয়, হাজার হাজার কোটি টাকা মানহানির মামলা করা হবে বলে জানিয়েছেন তিনি। মমতার দাবি, পরিকল্পনা করেই নারদকাণ্ডে ছবি তোলা হয়েছে। দলের কেউ টাকা নেয়নি বলেও দাবি করেছেন তিনি। যদিও যাঁদের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে, তাঁরা কেউই কিন্তু টাকা নেননি বলে বুক ঠুকে দাবি করেননি।

সিবিআইকেও কটাক্ষ করতে ছাড়েননি মমতা। রাজস্থান, মধ্যপ্রদেশ, গুজরাট, কর্নাটকে লক্ষ লক্ষ কোটি টাকার দুর্নীতি হয়েছে অথচ সেখানে সিবিআই কিছুই না করে 'ঘুমিয়ে' রয়েছে বলে কটাক্ষ করেছেন মমতা বন্দ্য়োপাধ্যায় । তবে এরাজ্যে সিবিআই, ইডি জুজু দেখিয়ে বিজেপি বিশেষ সুবিধে করতে পারবে না বলেও দলীয় নেতা- কর্মীদের মনোবল চাঙ্গা করেছেন তিনি। এভাবে ভয় দেখিয়ে তৃণমূলকে রোখা যাবে না বলে জানিয়ে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

English summary
Mamata Banerjee warns center of defamation in Narada case, TMC wont deterred by CBI, ED, says Mamata,
Please Wait while comments are loading...