Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জনমুখী বাজেটে অর্থমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে সিপিএম-বিজেপিকে তুলোধনা মমতার

Subscribe to Oneindia News

কলকাতা, ১০ ফেব্রুয়ারি : জনমুখী বাজেট পেশ হয়েছে। এ জন্য অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, জনগণের জন্য ৩৬৫ দিনই কাজ করছে আমার সরকার। ঋণের বোঝা সত্ত্বেও রাজ্যে উন্নয়নের কর্মযজ্ঞ চলছে। এবার বাজেটে সেই প্রতিফলন দেখা গিয়েছে। এমন কোনও প্রকল্প নেই যেখানে বরাদ্দ করা হয়নি। সমস্ত প্রকল্পই চালু থাকবে। কোনও প্রকল্প বন্ধ করা হচ্ছে না।[এবার বাজেট কী ঘোষণা করলেন অর্থমন্ত্রী অমিত মিত্র? ]

তিনি বলেন, বাম আমলের ঋণ এখনও শোধ করছি। ঋণ ছাড়া ৩৪ বছরে কিছুই করেনি সিপিএম। সরকারি প্রকল্পের উপর চাপ পড়েছে। তবু রাজ্য মাথা নত করেনি। বাংলার উপর দেনা চাপিয়ে দেওয়া হয়েছিল। ঋণের বোঝা তো ছিলই তার উপর নোট বাতিলের ধাক্কা সামলে রাজ্যকে এগিয়ে নিয়ে যেতে হচ্ছে। নোট বাতিলকে বড় কোলেঙ্কারি আখ্যা দিয়ে তিনি বলেন, কেন্দ্রের তরফে বারবার যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর আঘাত নেমে এসেছে। রাজ্যকে বঞ্চনা করছে কেন্দ্রের বিজেপি সরকার।[রাজ্য বাজেট পেশের আগে কেন্দ্রের নোট বাতিল সিদ্ধান্তের প্রতিবাদ বিধানসভায় ]

জনমুখী বাজেটে অর্থমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে সিপিএম-বিজেপিকে তুলোধনা মমতার

মুখ্যমন্ত্রী আরও বলেন, ২০০৬-০৭-এর বোঝা ২০১৬-১৭-তেও বইতে হচ্ছে রাজ্যকে। কাজ করেনি শুধু বোঝা চাপিয়ে গিয়েছে বিগত সরকার। শুধু ভাঙচুরের রাজনীতি করে গিয়েছে। কেন্দ্রের কাছ থেকেও আমরা কোনও সাহায্য পাইনি। তার উপর নোট বাতিলের একটা সুবিশাল ধাক্কা গত তিনমাস ধরে সামলাতে হচ্ছে। তবু রাজ্যের অগ্রগতি ঘটেছে। আমরা সেইমতো রাজ্যবাসীকে পরিষেবা দেওয়ার চেষ্টা করছি। যতটা করমুক্ত করা যায়, করা হয়েছে।

শিক্ষা, সেস থেকে শুরু করে সমস্ত বিভাগে আমাদের সরকার জনসাধারণের দিক চেয়ে নতুন আর্থিক বছরের জন্য কর্ম পরিকল্পনায় বাজেট বরাদ্দ করেছে। আমরা চাই মানুষকে পরিষেবা দিতে। মানুষের স্বার্থই আমাদের সরকারের কাছে সর্বাগ্রে। সেদিকে লক্ষ্য রেখেই নোট বাতিলের জেরে বাংলায় বহু কারিগর কর্মীহন হয়েছে পড়েছে। আমরা তাদের পাশেও দাঁড়িয়েছি।

English summary
Mamata Thanks to finance minister Amit Mitra for his man oriented budget. Chief Minister attack to CPM and BJP after submission budget.
Please Wait while comments are loading...