Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মাস পয়লার বেতন ভোগান্তি, টুইটে মমতার তোপের মুখে আরবিআইও

Subscribe to Oneindia News

কলকাতা, ১ ডিসেম্বর : মাস পয়লার বেতন ভোগান্তি নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী লেখেন, সারা দেশে নোটের আকাল তৈরি হয়েছে। বেতন ও পেনশনভোগীরা টাকা তুলতে গিয়ে নাকাল হয়েছেন। ব্যাঙ্কে অ্যাকাউন্টে টাকা রয়েছে, হাত ফাঁকা। নিত্য প্রয়োজনে নিজেদের টাকাই ব্যাঙ্ক থেকে তুলতে পারছেন না গ্রাহকরা। এ জন্য কেন্দ্রীয় সরকারের পাশাপাশি রিজার্ভ ব্যাঙ্ককেও এক হাত নিয়েছেন মমতা।

এদিন তিনি প্রশ্ন তোলেন, পুরো একটা মাস অতিক্রম হয়ে গেল, এখনও নোটের জোগান নেই। এটিএমে হয় ঝুলছে 'নো ক্যাশ', নতুবা 'অনলি ২০০০' বোর্ড। আশ্বাস সত্ত্বেও মানুষের সুরাহা হয়নি। তাঁরা জানেন না কবে এই সঙ্কট দূর হবে। গতকাল দু'দফায় ১৩২৪ কোটি টাকা এলেও মানুষ হাতে টাকা পাননি।

মাস পয়লার বেতন ভোগান্তি, টুইটে মমতার তোপের মুখে আরবিআইও

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, আশ্বাস দেওয়া সত্ত্বেও আরবিআই অনেক রাজ্যে দেরি করে টাকা পাঠিয়েছে। সেই কারণে অনেক ব্যাঙ্কে বণ্টন করেত দেরি হয়। ফলে অন্যান্য দিনের মতো এদিনও কম টাকা নিয়ে সন্তুষ্ট হতে হয়। আশ্বাসই সার, এখনও সমস্যার অন্ত হয়নি।

উল্লেখ্য গত মাসে বেতন হয়ে যাওয়ার পর ৮ নভেম্বর প্রধানমন্ত্রী নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করেন। নোট বাতিল হওয়ার পর প্রথম মাস পয়লাতেই মুখ থুবড়ে পড়ল অর্থনৈতিক ব্যবস্থা। প্রতিদিনই তিনি কেন্দ্রীয় সরকারকে কড়া ভাষায় আক্রমণ করছেন। এবার তাঁর তোপের মুখে আরবিআইও।

English summary
In the first month salary suffering, Mamata's tweet-attacked on the RBI
Please Wait while comments are loading...