Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আক্রোশ দিবসে কলকাতার রাজপথে হাঁটবেন মমতা বন্দ্যোপাধ্যায়

Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ নভেম্বর : নোট বাতিলের প্রতিবাদে ২৮ নভেম্বর দেশজুড়ে পালিত হবে আক্রোশ দিবস। ওইদিন কলকাতার রাজপথে হাঁটবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল নোট বাতিলের প্রতিবাদে কলকাতার মিছিলে অংশ নিতে পারেননি মমতা। তাই সাধারণ মানুষের হেনস্থার প্রতিবাদে আবারও মহানগরের রাজপথে নেমে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছেন তিনি।

৮ নভেম্বর দেশে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোনও হোমওয়ার্ক ছাড়াই এই কাজ করতে গিয়ে দেশজুড়ে সাধারণ মানুষের দুর্ভোগ চলছে। ১৭তম দিনেও মানুষ সঙ্কটমুক্ত নন। দেশজুড়ে তীব্র হাহাকান চলছে। কোনও সমাধান সূত্র বের করতে পারেননি মোদি। এখনও এটিএম পরিষেবা স্বাভাবিক হয়নি। কখন টাকা আসবে, চাতকের মতোই করুণ চাহনি সাধারণ গ্রাহকের। এটিএম টাকা এলেও মিলছে শুধু ২০০০ টাকার নোট। খুচরো করতেই হমশিম অবস্থা।

আক্রোশ দিবসে কলকাতার রাজপথে হাঁটবেন মমতা বন্দ্যোপাধ্যায়

এই অবস্থায় দাঁড়িয়ে বিরোধী দলগুলি কেন্দ্রের এই জনবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে সমালোচনায় মুখর হয়ে ওঠেন। শুরু হয় আন্দোলন। সেই আন্দোলনে নেতৃত্ব দেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে রাষ্ট্রপতির কাছে যাওয়া থেকে শুরু করে রাজধানিতে মিছিল করে তিনদিনের সময়সীমা দেন তিনি। সেই সময়সীমার মধ্যে সিদ্ধান্ত প্রত্যাহার না হওয়ায় যন্তরমন্তরে ধরনায় বসেন। তারপরই সুর নরম হয়েছে মোদির। কিন্তু মমতা আন্দোলন লঘু করতে নারাজ।

সেই সূত্র ধরেই রাজ্যে যে বিক্ষোভ-মিছিল চলছে, তা আরও চারদিন প্রসারিত হবে। আজ জেলায় জেলায় বিক্ষোভ মিছিল করবে তৃণমূল। আগামীকাল ব্লকে ব্লকে পালিত হবে কর্মসূচি। ২৬ নভেম্বর সাধারণ মানুষকে নিয়ে শহরের বুকে প্রতিবাদ কর্মসূচি রূপায়ণ করবে তৃণমূল নেতৃত্ব। তারপর আগামী ২৮ নভেম্বর প্রতিবাদ মিছিলে হাঁটবেন স্বয়ং মুখ্যমন্ত্রী। ওই দিন বেলা ১টায় ফের কলকাতার কলেজ স্কয়্যার থেকে মিছিল শুরু হবে। ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিলটি চলবে। ওইদিন মমতা বন্দ্যোপাধ্যায় ও দলীয় নেতৃত্ব শহরের প্রধান প্রধান ব্যাঙ্কের সামনে যাবেন। দাবি, নিজের টাকা ফেরত চাই। এই ভাষাতেই গর্জে উঠবেন জনতা।

English summary
Mamata participate in rally of Kolkata on 'Aakrosh divas' to protest of Modi's decision.
Please Wait while comments are loading...