Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নতুন ভূমিকায় মমতা, এবার তিনি গীতিকার-সুরকারও

Subscribe to Oneindia News

কলকাতা, ১৪ এপ্রিল : এবার নতুন ভূমিকায় মমতা বন্দ্যোপাধ্যায়। আগে চিত্রকরের ভূমিকায় তাঁকে দেখা গিয়েছে। তিনি কবিও হয়েছেন। এবার তাঁর প্রবেশ গানের জগতে।

একেবারে দ্বৈত ভূমিকায় অবতীর্ণ তিনি। একাধারে তিনি গীতিকার। আবার তিনি সুরকারও। নিজের লেখা গানে নিজেই সুর বসিয়েছেন। আর গীতিকার-সুরকার মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই গান গেয়েছেন ইন্দ্রনীল সেন ও লোপামুদ্রা মিত্র।

নতুন ভূমিকায় মমতা, এবার তিনি গীতিকার-সুরকারও

মমতা বন্দ্যোপাধ্যায় যে গান লিখছেন তার আভাস দিয়েছিলেন আগেই। ঝাড়গ্রামের সভায় তিনি বলেছিলেন, কন্যাশ্রী ও সবুজসাথী নিয়ে গান লেখার কথা। বলেছিলেন, সবাইকে সেই গান গাইতে হবে। ইন্দ্রনীল সেই গান গাইবে। কিন্তু সেই গানের সুর যে তিনিই দেবেন, তা প্রকাশ পায়নি তখন।

এবার সোশ্যাল সাইটে সেই কন্যাশ্রীর গান আপলোড হতেই সাড়া পড়ে গিয়েছে। মুখ্যমন্ত্রীর নতুন প্রতিভার প্রকাশ নিয়ে আলোচনা সর্বত্রই। তাঁর স্বপ্নপ্রকল্প নিয়ে গান- 'আমি কন্যা, আমি কন্যাশ্রী, আমি বিদ্যা, পূজার অর্ঘ্য...'

গান লেখা হল, সুর হল, তা গাইলেন রাজ্যেরই এক মন্ত্রী তথা জনপ্রিয় গায়ক ইন্দ্রনীল সেন ও লোপামুদ্রা মিত্র। এবার সিডি তৈরি করে তা স্কুল স্কুলে বিতরণের কাজ শুরু হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে তিনি আবার আবেদন করেছেন, ছাত্রছাত্রীদের এই গান অবশ্যই গাইতে হবে।

এই প্রকল্প মমতাকে বিশেষ খ্যাতি দিয়েছে। বিধানসভা ভোটেও এই প্রকল্প কাজ দেওয়ার পাশাপাশি কন্যাশ্রীর সাফল্যেই ড্রপ আউট ও বাল্যবিবাহ রোখা অনেকাংশেই সম্ভব হয়েছে। সামনেই পঞ্চায়েত ভোটের আগে তাই তিনি ফের এই প্রকল্প মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে চান। সেই লক্ষ্যেই এই গান বলে মনে করছে রাজনৈতিক মহল।

English summary
Mamata in new role, she is songwriter and composer also
Please Wait while comments are loading...