Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাখির চোখ পঞ্চায়েত ভোট, কোর কমিটির বৈঠকে কী বার্তা দেবেন মমতা?

Subscribe to Oneindia News

পুরভোটের পর এবার পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন। এবার পঞ্চায়েত ভোটে জয়ের লক্ষ্যেই কোমর বেঁধে নামছে তৃণমূল কংগ্রেস। দলের ভবিষ্যৎ কর্মসূচি ও কার্যকলাপ স্থির করার লক্ষ্যে শুক্রবার তৃণমূল ভবনে কোর কমিটির বৈঠক। মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন এই বৈঠকে শীর্ষস্তর থেকে ব্লকে স্তরের নেতাদের উপস্থিত থাকতে।

এদিনের এই বৈঠককে গুরুত্ব দিয়েই দলের কাউন্সিলর থেকে শুরু করে বরো চেয়ারম্যান, এমনকী সমস্ত ব্লক সভাপতিও উপস্থিত থাকবেন। মমতা বন্দ্যোপাধ্যায় এখন থেকেই পঞ্চায়েত ভোটের লক্ষ্য গেমপ্ল্যান শুরু করে দিয়েছেন। সেইমতো তিনি প্রয়োজনীয় নির্দেশ দেবেন।

পাখির চোখ পঞ্চায়েত ভোট, কোর কমিটির বৈঠকে কী বার্তা দেবেন মমতা?

দলের সাংগঠনিক শক্তি আরও বৃদ্ধি করে বুথস্তর পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার পথ প্রদর্শন করবেন তিনি। গ্রামে সংগঠন মজবুত করতে এদিন বেশ কিছু পদক্ষেপ মমতা বন্দ্যোপাধ্যায় নিতে পারেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

সাংগঠনিক শক্তিবৃদ্ধি নিয়ে আলোচনা ও পদক্ষেপ গ্রহণের পাশাপাশি এদিন রাষ্ট্রপতি নির্বাচন ও বিরোধী ঐক্য গঠন নিয়েও আলোচনা হতে পারে। মুখ্যমন্ত্রী বৃহস্পতিবারই ফিরেছেন দিল্লি থেকে। সোনিয়া গান্ধী ও অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করেছেন। সেখানে যেমন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের পক্ষ থেকে একজন প্রার্থী মনোনয়নের কথা হয়েছে, তেমনই বিরোধী ঐক্য নিয়েও আলোচনা হয়েছে।

ফের তিনি আগামী সপ্তাহে দিল্লি যাচ্ছেন। সেখানে বিজেপি বিরোধী দলগুলির মধ্যে বৈঠক হবে। সেই বৈঠকেই রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম চূড়ান্ত হওয়ার কথা। সেইসঙ্গে বিরোধী ঐক্য নিয়েও আলোচনা হবে। সেই আঙ্গিকেও এদিনের কোর কমিটির বৈঠকে আলোচনা হতে পারে।

English summary
Mamata eyes Panchayat Elections, will give message in TMC core committee meeting,
Please Wait while comments are loading...