Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মিড ডে মিলের জন্য আধার কার্ড ইস্যু : কেন্দ্রের কড়া সমালোচনায় মমতা

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ৫ মার্চ : মিড ডে মিলের জন্য শিশুদের আধার কার্ড বাধ্যতামূলক করে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে কেন্দ্র সরকার। আর এই সিদ্ধান্তের বিরুদ্ধে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের কড়া সমালোচনায় সরব হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতার অভিযোগ, এই সিদ্ধান্ত নিয়ে কেন্দ্র গরিবের ক্ষমতাকে কেড়ে নিতে চাইছে। তাঁর কথায়, "এখন থেকে কি ০-৫ বছরের শিশুরও আধার কার্ড লাগবে? মিড-ডে মিল ও আইসিডিএসের জন্যও আধার কার্ড? অবিশ্বাস্য! একশো দিনের কাজও বাদ যায়নি।" গরিব, খেটে-খাওয়া মানুষ, শিশুদের তাদের অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে কেন? প্রশ্ন তুলেছেন তৃণমূল সুপ্রিমো।

মিড ডে মিলের জন্য আধার কার্ড ইস্যু: কেন্দ্রের সমালোচনায় মমতা

এখানেই না থেমে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, আধারের নামে মানুষের গোপনীয়তা ক্ষুন্ন করা হচ্ছে। এটাতো শোষণ! কেন্দ্রের মনোভাব এত নেতিবাচক কেন? সারা দেশে এর প্রতিবাদ হয় উচিত বলেই মনে করছেন মমতা।

প্রসঙ্গত, মিড ডে মিল তৈরি ও এর ব্যবস্থাপনায় যুক্ত রাঁধুনি, সহযোগী ও শিশুদের এবার থেকে আধার কার্ড লাগবে। কারও আধার কার্ড না থাকলে আগামী ৩০ জুনের মধ্যে তা করিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছে। কেন্দ্রও মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক থেকে ডিপার্টমেন্ট অব স্কুল এডুকেশনের কাছে এই মর্মে নির্দেশ গিয়েছে। যার সমালোচনায় সরব বাংলার মুখ্যমন্ত্রী।

English summary
West Bengal Chief Minister Mamata Banerjee on Saturday condemned the Centre's decision to make Aadhar cards mandatory for availing the mid-day meal scheme and accused it of snatching the rights of the poor.
Please Wait while comments are loading...