Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গুরুং-এর মোকাবিলায় পাহাড়ের বোর্ডগুলিকে ঢাল, নবান্নে বৈঠক

Subscribe to Oneindia News

গোর্খা জনমুক্তি মোর্চাকে ঠেকাতে পাহাড়ের বোর্ডগুলিকেই ঢাল করতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লক্ষ্যেই শনিবার নবান্নে জরুরি বৈঠক। তলব করা হয়েছে পাহাড়ের ১৫টি উন্নয়ন পর্ষদকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন দুপুরে নবান্নে পাহাড়ের উন্নয়ন পর্ষদের সভাপতি ও সহ সভাপতিদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন।

পুরভোটের সাফল্যের পর মমতার দার্জিলিং সফর শুরুর দিন থেকেই বিক্ষোভের যে আগুন লেগেছে পাহাড়ে, তার আঁচ এখনও নেভেনি। ধিকিধিকি সেই আগুন জ্বলে উঠছে মাঝে মধ্যেই। গত বৃহস্পতিবার থেকে ফের নতুন করে পাহাড়ে অশান্তি ছড়াতে শুরু করেছে গোর্খা জনমুক্তি মোর্চা। বিভিন্ন সরকার অফিস কিংবা গাড়িতে আগুন লাগানোর মতো ঘটনাও ঘটছে।

গুরুং-এর মোকাবিলায় পাহাড়ের বোর্ডগুলিকে ঢাল, নবান্নে বৈঠক

মমতা বন্দ্যোপাধ্যায় কড়া হাতে তা মোকাবিলা করছেন। সেনা ও পুলিশ মোতায়েন করে, কলকাতা থেকে আধিকারিকদের পাঠি্য়ে যে কোনও মূল্যে পাহাড় শান্ত করতে চাইছেন তিনি। কিন্তু হিংসাশ্রয়ী আন্দোলন চলছেই। এবার তাই মমতা ঢাল করলেন করতে পাহাড়ে নিজের হাতে গড়া বোর্ডগুলিকেই।

লেপচা, ভুটিয়া-সহ সমস্ত বোর্ড কর্তাদেরই এদিন গন্তব্য তাই নবান্ন। নবান্নে উচ্চপর্যায়ের এই বৈঠকে থাকছেন মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়, স্বরাষ্ট্র সচিব মলয় দে, রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ প্রমুখ।

English summary
Mamata calls meeting at Nabanna with all boards of the hill
Please Wait while comments are loading...