Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ঝুলি থেকে বেড়াল বেরিয়ে পড়ার ভয়, সংসদ অচলের জন্য কেন্দ্রকেই দুষলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Subscribe to Oneindia News

কলকাতা, ৯ ডিসেম্বর : সংসদ অচলের জন্য কেন্দ্রকেই দুষলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ শুক্রবার মুখ্যমন্ত্রী টুইটারে ফের একবার কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। মমতার অভিযোগ, ঝুলি থেকে বেড়াল বেরিয়ে পড়ার ভয়েই সংসদে বিরোধীদের মুখ বন্ধ করতে চাইছে শাসক শিবির। আসলে বিরোধীরা মুখ খুললেই কেন্দ্রের ক্যাশলেলের মুখোশ খসে পড়বে। ক্যাশলেস এখন ফেসলেস হয়ে গিয়েছে।

সংসদে শীতকালীন অধিবেশন একেবারেই শেষের মুখে। আর তিনদিন চলবে সংসদ। প্রায় পুরো অধিবেশনজুড়েই ছিল নোট উত্তাপ। প্রায় দিনই মুলতবি। সৃষ্টিশীল কোনও আলোচনাই হয়নি। একপ্রকার অচল ছিল সংসদ। এই পরিস্থিতির জন্য দ্ব্যর্থহীন ভাষায় কেন্দ্রকেই নিশানা করলেন মুখ্যমন্ত্রী।

ঝুলি থেকে বেড়াল বেরিয়ে পড়ার ভয়, সংসদ অচলের জন্য কেন্দ্রকেই দুষলেন মমতা বন্দ্যোপাধ্যায়

এদিন টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, আলোচনায় ভয় পাচ্ছে বিজেপি। তাই আলোচনা করতে চাইছে না। সংসদে আলোচনা করতে চান বিরোধীরা। কিন্তু সংসদে বিরোধীদের কথা বলতে দেওয়া হচ্ছে না। বিরোধীদের মুখ বন্ধ রাখা হচ্ছে ঝুলি থেকে বেড়াল বেরিয়ে পড়ার ভয়েই।

গোটা শীতকালীন অধিবেশন পর্ব শেষ হতে গেল, অথচ প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির দেখা মিলল না। তাঁকে আলোচনার জন্য আহ্বান জানানো সত্ত্বেও তা উপেক্ষা করে প্রধানমন্ত্রী সংসদের বাইরে বক্তব্য রেখেই চলেছেন। এমনকী ডিজিটাল লেনদেনের ঘোষণাও হল সংসদের বাইকে। তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন তৃণমূল সাংসদরা। তৃণমূল সাংসদদের যুক্তি, কেন সংসদের বাইরে ঘোষণা করা হল ডিজিটাল লেনদেনে মতো গুরুত্বপূর্ণ বিষয়টি। তা তো সংসদেই ঘোষণা করা যেত।

এদিকে কংগ্রেস সহসভাপতি সাংসদ রাহুল গান্ধীও এদিন অভিযোগ করেন, সংসদে তাঁকে বলতে দেওয়া হচ্ছে না। এটা সম্পূর্ণ পরিকল্পিত। প্রধানমন্ত্রী নিজে সংসদে উপস্থিত না থেকে সংসদের বাইরে সভায় মন্তব্য করে চলেছেন। আসলে তিনি বিরোধীদের ভয় পাচ্ছেন। সেই কারণেই সংসদে মুখোমুখি হতে চাইছেন না। এই একই কথার প্রতিধ্বনি এদিন শোনা যায় বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠে।

English summary
Trinamool Congress blamed the central government for the parliament is obsolete. Once again, chief minister attacked BJP
Please Wait while comments are loading...