Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সনিয়ার আগেই রাজধানীতে মোদীর সঙ্গে বৈঠক মমতার, রাজনৈতিক মহলে জল্পনা

Subscribe to Oneindia News

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে রাজধানীর রাজনৈতিক মহলে উত্তাপ বাড়ছে, তখনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে বসলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহল এই বৈঠক নিয়ে নানা জল্পনা করছে, তখনই মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানালেন, রাজ্যের বিভিন্ন দাবিদাওয়া নিয়েই তিনি দরবার করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী দফতরে।সঙ্গে থাকছে গঙ্গা ভাঙন নিয়ে আলোচনাও।

রাজ্যের প্রভূত উন্নয়নের স্বার্থে তিনি ফের কেন্দ্রের কাছে তাঁর দাবি তুলে ধরবেন। কেন্দ্র নানা প্রকল্প থেকে ভর্তুকি তুলে নিচ্ছে। ফলে বহু প্রকল্পে কোপ পড়ছে রাজ্যে। বহু প্রকল্পের কাজ মাঝপথে, কিন্তু কেন্দ্র হাত তুলে নেওয়ায় সেই প্রকল্পগুলিও ঘোর অনিশ্চয়তার মধ্যে পড়ে যাচ্ছে। এবার তাঁর দিল্লি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে এই সমস্যার কথা তুলে ধরতে চান তিনি।

সনিয়ার আগেই মোদীর সঙ্গে বৈঠক মমতার, জল্পনা তুঙ্গে

মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের দাবি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরতেই তিনি সাক্ষাতের সময় চেয়েছিলেন। প্রধানমন্ত্রীর দফতর তা অনুমোদন করায়, বৃহস্পতিবারই হচ্ছে প্রতীক্ষিত সেই বৈঠক। বৈঠকে গঙ্গাভাঙন প্রসঙ্গেও কথা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি মনে করেন বর্ষা আসন্ন।এখনি এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছনো জরুরি।

শুক্রবার সনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে এই বৈঠক রাজনৈতিক প্রেক্ষিতেও বিশেষ জরুরি। এর আগে সনিয়া গান্ধীর ডাকে সাড়া দিয়ে মমতা দিল্লিতে ছুটেছিলেন। সেই বৈঠকে রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীরা সম্মিলিতভাবে এক প্রার্থী স্থির করার ব্যাপারে সম্মত হন। সেই মতো এবার বৈঠকে বিরোধীরা রাষ্ট্রপতি পদে সর্বসম্মত প্রার্থী স্থির করতে চাইছেন। সেইসঙ্গে এই বৈঠককে ঘিরে বিজেপি বিরোধী মঞ্চ তৈরির পথও প্রশস্ত হয়েছিল। তা আরও জোরালো হয় কি না তা নিয়ে যখন জোর জল্পনা।

এই পরিস্থিতিকে কাজে লাগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের জন্য দাবি আদায় করে নিতে চাইছেন। বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়ে মমতাকে মধ্যমণি করতে চাইছেন সনিয়া। সেই সুবিধা মমতা নিতে চাইছেন নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে। তিনি বোঝাতে চাইছেন, তাঁর রাজ্যের স্বার্থ না দেখলে বিজেপি-র বিরুদ্ধে সরাসরি লড়াইয়ে নামবেন তিনিও।

বুধবার দুপুর ২.৫৫টার বিমানে দিল্লি রওনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিমান বন্দরেই তিনি জানান, বৃহস্পতিবার মোদীর সঙ্গে বৈঠক হচ্ছে। তারপর শুক্রবার সনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক নির্ধারিত আছেই।

English summary
Mamata Banerjee will meet Narendra Modi on Thursday
Please Wait while comments are loading...