Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মিউনিখের শিল্প সম্মেলনে রাজ্যে বিনিয়োগের আহ্বান মুখ্যমন্ত্রীর

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৭ সেপ্টেম্বর : রাজ্যের জন্য বিনিয়োগের খোঁজে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার জার্মানির মিউনিখে আয়োজিত একটি শিল্প সম্মেলনে যোগ দেন। সেখানে বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই মুখ্যমন্ত্রী মিউনিখের শিল্পপতিদের বেঙ্গল সামিটে আসার জন্য আহ্বান জানান। তিনি বিনিয়োগের প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, এখন যদি ভারতে বিনিয়োগের কথা ওঠে তাহলে প্রথম নাম আসবে পশ্চিমবঙ্গের।

মুখ্যমন্ত্রী জার্মানির শিল্পপতিদের উদ্দেশ্যে বলেন, বাংলায় বিনিয়োগের সুবিধা সর্বাধিক। কেননা রাজ্যের হাতে ল্যান্ডব্যাঙ্ক রয়েছে যথেষ্ট পরিমাণে। এছাড়াও বাংলার উন্নত যোগাোযোগ ব্যবস্থা, সুলভ শ্রমিক , সহ নানা সুবিধা বিনোয়োগকারীরা পাবেন। তিনি বলেন পশ্চিমবঙ্গে বিনিয়োগ করলে এশিয়ার বিভিন্ন দেশেও বিনিয়োগের সুবিধা পাবেন লগ্নিকারীরা।

মিউনিখে শিল্প সম্মেলনে যোগ দেবেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী জানান, পশ্চিমবঙ্গকে বিনিয়োগের গন্তব্যস্থল করে তোলাটাই মূল লক্ষ্য। মিউনিখে যে শিল্প সম্মেলনের আয়েজন করা হয়েছিল তাতে বিএমডব্লিউ সহ জার্মানির বহু নামকরা বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলি অংশগ্রহণকরেছিল।

বুধবারের শিল্প সম্মেলনে মুখ্যমন্ত্রীর সঙ্গে পশ্চিমবঙ্গের শিল্পপতিরাও হাজির ছিলেন। রাজ্যে বিনিয়োগের জন্য অনুকূল পরিবেশ রয়েছে তাকে কাজে লাগিয়ে রাজ্যে নতুন শিল্প আনাটাই এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের মূল লক্ষ্য।

উল্লেখ্য মঙ্গলবার মিউনিখে রাজ্যের প্রতিনিধি দলের সঙ্গে মঙ্গলবার বিশেষ বৈঠক করেন বিএমডব্লিউ (BMW) শীর্ষ কর্তারা। অর্থমন্ত্রী অমিত মিত্র সাংবাদিক বৈঠকে  জানান, রাজ্যে ইলেকট্রিক গাড়ি ও ইলেকট্রিক বাইক প্রকল্পের জন্য উৎসাহ প্রকাশ করেছেন বিএমডব্লিউ কর্তৃপক্ষ।

যে সমস্ত জার্মান ব্যবসায়ী ভারতে ব্যবসা করেন বা ভারতীয় ব্যবসায়ীরা জার্মানিতে ব্যবসা করেন তাদের সঙ্গে যোগযোগ নিবিড় করে তুলতে পারলে রাজ্যে বিনিয়োগের পথ আরও সুগম হবে বলে মনে করছেন শিল্পপতিরা। সেই উদ্দেশ্যেই মুখ্যমন্ত্রী সহ রাজ্যের শিল্পপতিদের প্রতিনিধি দলটি বাণিজ্য সম্মেলনে যোগ দিয়েছিলেন।

English summary
Mamata Banerjee will join Indidustrial conferance in munich
Please Wait while comments are loading...