Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৯০ থেকে কমে ৪৪, রাজ্য সরকারের অধীনস্থ কর্পোরেশন সঙ্কোচনের সিদ্ধান্ত মমতার

Subscribe to Oneindia News

কলকাতা, ৯ ফেব্রুয়ারি : এবার রাজ্য সরকারের অধীনস্থ কোম্পানি ও কর্পোরেশনে কোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের। মমতা মন্ত্রিসভায় দফতরের সংখ্যা কমানের পর এবার কর্পোরেশনের সংখ্যা কমিয়ে ফেলা হচ্ছে। বিধানসভায় মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, রাজ্য সরকারের অধীনস্থ ৯০টি কর্পোরেশনের সংযুক্তিকরণ ঘটিয়ে ৪৪টি করা হচ্ছে।

এর ফলে খরচ অনেকটাই কমবে। পাশাপাশি তিনি আশ্বস্ত করেছেন, কোনও কর্মী বা আধিকারিককে এর ফলে চাকরি খোয়াতে হবে না। তাঁরা যে পদে কাজ করছিলেন, সেইভাবেই কাজ করবেন। আগে থেকেই পরিকল্পনা ছিল ৪৬টি কর্পোরেশনের অবসান ঘটানোর। পরিকল্পনামাফিকই সেই ৪৬টি কর্পোরশনকে বাকি ৪৪টি কর্পোরেশনের মধ্যে সংযুক্ত করা হল।

৯০ থেকে কমে ৪৪, রাজ্য সরকারের অধীনস্থ কর্পোরেশন সঙ্কোচনের সিদ্ধান্ত মমতার

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় বলেন, এটা একেবারেই একটা প্রশাসনিক সংস্কার। আমরা আরও ভালো কাজের লক্ষ্য, খরচ কমানোর চেষ্টায় মন্ত্রিসভার দফতর কমিয়েছি, এবার কর্পোরশেনর সংখ্যা কমানো হল। এর ফলে ওই ধুঁকতে থাকা কর্পোরেশন গুলির পুনরুজ্জীবন ঘটনা সহজ হবে।

বিরোধীরা অবশ্য রাজ্য সরকারের এই সিদ্ধান্তে সে অর্থে খুশি নন। তাঁদের বক্তব্য রাজ্য শিল্প নেই, এই অবস্থায় পুরনো সংস্থাগুলিকে বন্ধ করে দেওয়া ভালো বার্তা যাবে না রাজ্যবাসীর কাছে। এর কুপ্রভাব পড়বেই। রাজ্য সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদে আগামী ১৪ ফেব্রুয়ারি বিক্ষোভ অবস্থানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য এর আগে রাজ্য সরকার মন্ত্রিসভার ২১টি দফতর কমিয়ে ১০টি দফতর করা হয়েছে। ফলে ৬৩টি দফতর কমে ৫২টি দফতর হয়েছে রাজ্য মন্ত্রিসভায়।

English summary
Mamata Banerjee take decision to reduce Corporation from 90 to 44
Please Wait while comments are loading...