Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এনকাউন্টারে সিমি জঙ্গি নিকেশ, তত্ত্ব উড়িয়ে ট্যুইট মমতার

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২ নভেম্বর : ভোপাল সেন্ট্রাল জেল থেকে পালানো আট সিমি জঙ্গি নিকেশে এনকাউন্টারের সত্যতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সোশ্যাল সাইটে ট্যুইট করে মুখ্যমন্ত্রী বলেন, 'এই ধরনের এনকাউন্টার তত্ত্বের সঙ্গে আমরা একমত নই।

এই এনকাউন্টার তত্ত্ব নিয়ে বহু প্রশ্ন উঠছে মানুষের মনে। তার কোনও উত্তর মেলেনি।' তিনি আরও বলেন, 'রাজনৈতিক প্রতিহিংসার চরিতার্থ করতেই এ ধরনের ঘটনা ঘটানো হয়েছে। এই ধরনের ঘটনা ঘটতে থাকলে দেশের একতা ও সংহতি প্রশ্নের মুখে পড়ে যাবে৷'

এনকাউন্টারে সিমি জঙ্গি নিকেশ, তত্ত্ব উড়িয়ে ট্যুইট মমতার

সোমবার ভোপাল সেন্ট্রাল জেলের এক নিরাপত্তা রক্ষীকে হত্যা করে পালিয়ে যায় সিমির আট জঙ্গি। জেল থেকে পালানোর কয়েক ঘণ্টার মধ্যেই ওই আট সিমি জঙ্গিকে নিকেশ করে পুলিশ। তারপরই এনকাউন্টারে জঙ্গি নিধনের ভিডিও সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়ে। শুরু হয় বিতর্ক।

বিরোধীদের অভিযোগ, এনকাউন্টারে মৃত্যু হয়নি ওই আট সিমি জঙ্গির। এরপর এনকাউন্টারের সত্যতা নিয়েই প্রশ্ন উঠে যায়। প্রশাসন ও পুলিশের পরস্পরবিরোধী মন্তব্যও এই এনকাউন্টার তত্ত্বে ঘৃতাহুতি দেয়। এনকাউন্টার নিয়ে প্রকাশিত একটি ভিডিওয় পুলিশের জঙ্গি মারার হুমকি, জঙ্গিদের পোশাক, তাদের কাছ থেকে পাওয়া ছুরি নিয়েও নানা সন্দেহ দানা বেঁধেছে৷

সরকারের পক্ষ থেকে ঘটনার সাফাই দেওয়ার চেষ্টা সত্ত্বেও ভুয়ো এনকাউন্টারের তত্ত্বই ক্রমশ দানা বাঁধছে৷ মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো প্রশাসনিক ব্যক্তিত্ব তা নিয়ে প্রশ্ন তুলে দেওয়ায় এনকাউন্টার তত্ত্বের বিশ্বাসযোগ্যতা হারাতে বাধ্য।

English summary
Mamata Banerjee raise Question about Bhopal encounter
Please Wait while comments are loading...