Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রামনাথ কোবিন্দের শপথ গ্রহণ অনুষ্ঠানে মমতা! অনুষ্ঠান বাতিল করে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী

Subscribe to Oneindia News

নবনির্বাচিত রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৫ জুলাই রাষ্ট্রপতির শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকবেন বলে সম্মতি জানিয়েছেন। শনিবার দিল্লি যাওয়ার ব্যাপারে তিনি মনস্থ করেছেন বলে সূত্রের খবর।

রামনাথ কোবিন্দের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন মমতা

বিশেষ সূত্রে জানা গিয়েছে, ২৪ জুলাই তিনি দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন। পরদিনই শপথ গ্রহণ অনুষ্ঠান নবনির্বাচিত রাষ্ট্রপতির। বিজেপির মনোনীত প্রার্থী রামনাথ কোবিন্দ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্থলাভিষিক্ত হচ্ছেন। রাইসিনা হিলস সেই কারণে নতুন আঙ্গিকে সেজে উঠেছে। ছ'বছর পর মালিকানা বদল হচ্ছে রাইসিনা হিলসের।

[আরও পড়ুন : রামনাথ কোবিন্দের জীবনী একনজরে]

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রপতি পদে বিরোধী জোটের প্রার্থী মীরা কুমারকে সমর্থন করেছিলেন। তিনি পরাজিত হয়েছেন। জয়ী হয়েছেন রামনাথ কোবিন্দ। তবে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর আর বিতর্ক পুষে রাখছেন না বাংলার মুখ্যমন্ত্রী। রাষ্ট্রপতি দলমত- সবকিছুর ঊর্ধ্বে। তিনি দেশের সাংবিধানিক প্রধান। তাই তাঁর পদকে সম্মান জানাতেই দিল্লি যাবেন মুখ্যমন্ত্রী।

রামনাথ কোবিন্দের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি যাত্রার কারণে ২৪ জুলাই নজরুল মঞ্চে মহানায়ক তিরোধান দিবসের উত্তম-স্মরণ অনুষ্ঠানের সময় এগিয়ে আনা হচ্ছে। মুখ্যমন্ত্রীর ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল বিকেল পাঁচটায়। দু'ঘণ্টা এগিয়ে দুপুর তিনটেয় অনুষ্ঠান শুরু হবে। তারপরই দিল্লির বিমান ধরবেন মুখ্যমন্ত্রী। ২৫ জুলাইও মুখ্যমন্ত্রীর নির্ধারিত অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল। কন্যাশ্রীর সাফল্য বিষয়ক সেই অনুষ্ঠান তিনদিন পিছিয়ে ২৮ জুলাই করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রাথমিকভাবে।

English summary
Mamata Banerjee is going to Delhi to participate oath-taking ceremony of President Ramnath Kobind.
Please Wait while comments are loading...