Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১৬০০ কোটি বকেয়া মেটায়নি কেন্দ্র, রেশনে বঞ্চনার অভিযোগ মমতার

Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ মার্চ : কেন্দ্রের বকেয়া না পেলে আর সম্ভব নয় গরিবদের রেশন দেওয়া। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কেন্দ্রকে এই মর্মে চিঠি লিখলেন খাদ্য সচিব। শুক্রবার নবান্নে খাদ্য সচিব জানিয়েছেন রেশন ব্যবস্থায় এই দুরবস্থার কথা। অভিযোগ, কেন্দ্রের কাছে ১৬০০ কোটি টাকা বকেয়া পড়ে রয়েছে। অবিলম্বে সেই টাকা দিতে আর্জি মমতা বন্দ্যোপাধ্যায়ের।

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বঞ্চনার অভিযোগ দীর্ঘদিনের। বিগত সরকারের আমলের ঋণ মকুব নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে এর আগে বহুবার তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী। এবার অভিযোগ রেশনে বঞ্চনার। রেশনের জন্য বরাদ্দ ১৬০০ কোটি টাকা। সেই টাকা কেন্দ্র দিচ্ছে না রাজ্যকে। ফলস্বরূপ প্রভাব পড়ছে রেশন ব্যবস্থায়।

১৬০০ কোটি বকেয়া মেটায়নি কেন্দ্র, রেশনে বঞ্চনার অভিযোগ মমতার

এতদিন রাজ্য সরকারে তার তহবিল থেক গরিব মানুষের রেশন চালিয়ে আসছিল। কিন্তু আর তা সম্ভব হচ্ছে না। সঙ্কটে পড়ে ফের কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ সরব হলেন মুখ্যমন্ত্রী। শুধু সরব হওয়াই নয়, চিঠিও দেওয়া হল কেন্দ্রকে। খাদ সচিব প্রেরিত সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে, কেন্দ্র টাকা না দিলে গরিব মানুষকে আর রেশন দেওয়া সম্ভব হবে না। এই বার্তার মধ্যেই লুকিয়ে রয়েছে প্রচ্ছন্ন হুঁশিয়ারিও।

English summary
Mamata Banerjee alleged deprivation of ration, Food secretary write letter to central government.
Please Wait while comments are loading...