Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মদন তামাং হত্যা মামলায় নগর দায়রা আদালতে আত্মসমর্পণ বিমল গুরুংদের, জামিন মঞ্জুর

Subscribe to Oneindia News

কলকাতা, ২০ ডিসেম্বর : হাইকোর্টের নির্দেশ মেনে মদন তামাং হত্যা মামলা নগর দায়রা আদালতে আত্মসমর্পণ করলেন বিমল গুরুং-সহ গোর্খা জনমুক্তি মোর্চা নেতারা। মঙ্গলবার সকালেই মোর্চা নেতৃত্বকে নিয়ে বিমল গুরুং হাজির হন নগর দায়রা আদালতে। আজই তাঁদের জামিন মঞ্জুর করে আদালত। ১৮ জন মোর্চা নেতাকে ১০ হাজার টাকার বন্ডে জামিন দেওয়া হয়। হাইকোর্ট ২১ ডিসেম্বরের মধ্যে গুরুং-সহ ২৩ মোর্চা নোতাদের আত্মসমর্পণ করতে নির্দেশ জারি করেছিল।

মদন তামাং হত্যা মামলায় বিমল গুরুং-সহ ২৩ মোর্চা নেতার নাম ছিল চার্জশিটে। বিমল গুরুং ছাড়াও নাম ছিল রোশন গিরি, বিনয় তামাং, দেবেন্দ্র শর্মা, প্রদীপ প্রধানদের। ছিল বিমল গুরুংয়ের স্ত্রী আশা গুরুংয়ের নামও। গত বছর অর্থাৎ ২০১৫ সালের মে মাসে বর্ধিত চার্জশিট দাখিল করা হয় নগর দায়রা আদালতে।

মদন তামাং হত্যা মামলায় নগর দায়রা আদালতে আত্মসমর্পণ বিমল গুরুংদের, জামিন মঞ্জুর

২০১১ সালে মদন তামাং হত্যার তদন্ত ভার দেওয়া হয় সিআইডি-র হাতে। কলকাতা হাই কোর্ট পরে এই তদন্তভার সিবিআইকে হস্তান্তর করার নির্দেশ দেয়। সিবিআই তদন্তভার নিয়েই বিমল গুরুং-সহ অভিযুক্ত মোর্চা নেতৃত্বকে নিজেদের হেফাজতে নিতে চায়। তারপরই কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন মোর্চা নেতারা।

এই মামলায় আগেই ২৩ মোর্চা নেতার গ্রেফতারির উপর স্থগিতাদেশ জারি করে হাইকোর্ট। এদিন ১০ হাজার টাকার বন্ডে তাঁদের আগাম জামিন মঞ্জুর করা হয়। মদন তামাং হত্যা মামলায় বিমল গুরুং-সহ ২৩ মোর্চা নেতার আগাম জামিন মঞ্জুর করে কলকাতা হাইকোর্ট। গত বুধবার কলকাতা হাইকোর্টে বিচারপতি অসীমকুমার রায় ও মলয়মরুৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ মোর্চা নেতাদের আগাম জামিন মঞ্জুর করার পাশাপাশি তাদের আত্মসমর্পণের নির্দেশ দেয়।

উল্লেখ্য ২০১০ সালের ১১ মে পাহাড়ে খুন হন গোর্খা লিগ নেতা মদন তামাং। অভিযোগ ওঠে বিমল গুরুং ও রোশন গিরির মতো গোর্খা জনমুক্তি মোর্চার শীর্ষ নেতাদের বিরুদ্ধে।

English summary
Madan Tamang murder case, 18 Morcha leader surrendered in the city session court today, granted bail.
Please Wait while comments are loading...