Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নাটকের জমজমাট আসরে বিধানসভায় অভিনেতা অভিনেত্রীর ভূমিকায় বিধায়করা

Subscribe to Oneindia News

বিধানসভায় একেবারেই নজিরবিহীন ছবি। অধিবেশন বয়কট করে 'মঞ্চস্থ' হল নাটক। বামফ্রন্ট ও কংগ্রেসের বিধায়করা অংশ নিলেন সেই 'পথ-নাটিকা'য়। আর এই নাটিকা উপস্থাপনা হল সিপিএম বিধায়ক তন্ময় ভট্টাচার্যের উদ্যোগে। অংশ নিলেন বামফ্রন্টের অধিকাংশ বিধায়কই। কংগ্রেসের অসিত মিত্র, মনোজ চক্রবর্তীরাও এই নাটিকার কুশীলবের ভূমিকায় অবতীর্ণ হলেন। জমজমাট নাটিকায় তৃণমূল সরকারের সমালোচনায় মাতল বাম-কংগ্রেস জোট।

শুক্রবার থেকেই বিধানসভা বয়টকের সিদ্ধান্তে অবিচল বামফ্রন্ট ও কংগ্রেস। সেইমতো অধিবেশন বয়কট করে বিধানসভার বাইরে নকল অধিবেশন উপস্থাপন করেন বাম ও কংগ্রেস বিধায়করা। এবার প্রতিবাদে একটু আলাদা স্বাদ দিতেই বিধায়করা একেবারে নাটক মঞ্চস্থ করে বসলেন বিধানসভা চত্বরে। এই নাটক উপস্থাপনায় মুখ্য ভূমিকায় অবতীর্ণ হলেন বিধায়ক তন্ময় ভট্টাচার্য।

নাটকের জমজমাট আসরে বিধানসভায় অভিনেতা অভিনেত্রীর ভূমিকায় বিধায়করা

তিনি বলেন, রাজ্য সরকারের বিরুদ্ধে আমরা প্রতিবাদ জানাতে চেয়েছি এই নাটিকার মাধ্যমে। নাটিকার নাম 'অভিযান'। সেখানে সরকারের ব্যর্থতা তুলে ধরার পাশাপাশি বিজেপি-র সঙ্গে সখ্যতার কথাও তুলে ধরা হয়েছে শাসকদলের। এমনকী এই নাটিকায় উল্লেখ করা হয়েছে তৃণমূল ও বিজেপি-র 'দিল্লিতে দোস্তি, আর বাংলায় কুস্তি'র কথা। মমতা বন্দ্যোপাধ্যায় বিপাকে পড়লেই যে দিল্লির দরবারে বারবার হানা দিচ্ছেন 'সেটিং' করতে, তাও তুলে ধরা হয়েছে।

এদিন একেবারে অন্যরকম এক ছবি দেখল রাজ্য বিধানসভা। যা এতদিন বামফ্রন্টের মিটিং-মিছিলে দেখা যেত, সেই সংস্কৃতি প্রবেশ করল বিধানসভার অন্দরেও। এমনকী বামেদের সেই কর্মসূচিতে প্রত্যক্ষ অংশগ্রহণ করল কংগ্রেসও। তবে বেশ জমজমাটভাবেই উপস্থাপনা হল নাটিকাটির।

English summary
Left-Congress legislators staged 'Path-Natika' in the Assembly.
Please Wait while comments are loading...