Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'ধার্মিক কথা বলুন, রাজনৈতিক নয়', টিপু সুলতান মসজিদের শাহী ইমামকে আর্জি

  • By: Oneindia Staff
Subscribe to Oneindia News
কলকাতা, ১৭ ফেব্রুয়ারি : ধার্মিক কথা বলুন, রাজনৈতিক নয়, কলকাতার টিপু সুলতান মসজিদের শাহী ইমাম মৌলানা নুর রহমান বরকতির কাছে আর্জি জানাল মসজিদ সংলগ্ন দোকানের মালিকেরা।

গত ১০ ফেব্রুয়ারি মৌলানা নুর রহমান বরকতি সংবাদমাধ্যমে ফতোয়া জারি করেন। তার বিরুদ্ধেই প্রতিবাদ জানানো হয়েছে। এমনকী বরকতির পুত্রের বিরুদ্ধে মসজিদের ভিতরে একটি বিবাদকে ঘিরে ধ্বস্তাধস্তির অভিযোগও উঠেছে। যার বিরুদ্ধে আশপাশের দোকানদাররা একদিন দোকানও বন্ধ রাখেন।

'ধার্মিক কথা বলুন, রাজনৈতিক নয়', টিপু মসজিদের ইমামকে আর্জি

দোকানিদের দাবি, মসজিদের ভিতরে শৃঙ্খলা বজায় রাখতে হবে। ধর্মীয় কথা বলতে হবে, রাজনৈতিক নয়। এর পাশাপাশি এলাকার মানুষদের মসজিদে বসে হুমকি দেওয়া চলবে না। তাদের বক্তব্য, ইমাম ধর্মীয় ফতোয়া দিতে পারেন, তবে রাজনৈতিক ফতোয়া দেওয়া কাম্য নয়।

প্রসঙ্গত, গত দু'মাসে বরকতি সাহেব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে ফতোয়া জারি করেন। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফতোয়ায় তাঁর মাথা মুড়িয়ে মাথায় কালি দিতে পারলে ২৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়। কারণ অবশ্যই নোট বাতিলের বিরুদ্ধে প্রতিবাদ।

এর পাশাপাশি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করায় তাঁকে পাথর মেরে বাংলা থেকে বের করে দেওয়ার ফতোয়া জারি করেন বরকতি। আর এসবরে বিরুদ্ধেই প্রতিবাদ জানিয়েছে দোকানিরা।

এই নিয়ে বরকতির সঙ্গে দেখা করে নিজেদের দাবি জানিয়েও এসেছেন টিপু সুলতান মসজিদের সামনের দোকানিরা। তবে ইমাম বরকতি তাদের কথা শুনবেন কিনা তা সময়ই বলবে।

English summary
Talk religion, not politics in the four walls of the mosque is one of the messages going out to the Shahi Imam of Tipu Sultan Mosque in Kolkata from the surrounding shopkeepers.
Please Wait while comments are loading...