Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিল্লির চেয়েও বিষাক্ত হতে চলেছে কলকাতার হাওয়া!

Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ সেপ্টেম্বর : যে হারে কলকাতার বায়ুদূষণের হার বাড়ছে তাতে খুবশীঘ্রই নয়াদিল্লিকে টেক্কা দিতে চলেছে কলকাতা। সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ডের অনুমোদিত সীমার চেয়ে কলকাতার হাওয়ায় ৬ গুন বেশি বিষাক্ত পদার্থ রয়েছে।

গত কয়েকদিন ধরে বাতাসে বিষাক্ত পদার্থের পরিমান পিএম২.৫ যা সরাসরি ঢুকে ফুসফুসকে ক্ষতিগ্রস্ত করে।

দিল্লির চেয়েও বিষাক্ত হতে চলেছে কলকাতার হাওয়া!

ভোরবেলা বা খুব সকালে বাড়ি থেকে বেরনোর ক্ষেত্রে সাধারণ মানুষকে সতর্ক করছেন চিকিৎসকরা। এই সময় ডিজেল থেকে নির্গত বিষাক্ত পদার্থ বায়ুস্তরের অনেকটা নিচের দিকে থাকে। সকালে মর্নিক ওয়াক যারা করেন এই বিষাক্ত ধোঁয়া তাদের শ্বাসপ্রশ্বাসের সঙ্গে শরীরে ঢুকে যায়। এবং অসুস্থ হয়ে পড়েন। হাঁটার ক্ষেত্রে সন্ধ্যের সময় উপযুক্ত দাবি চিকিৎসকদের।

কলকাতায় অত্যধিক পরিমাণে ডিজেল গাড়ির কারণে শহর ক্রমশই গ্যাসচেম্বারে পরিণত হচ্ছে। পরিবেশবিদদের কথায়, এখনই এই বিষয়ে গুরুত্ব দিয়ে পর্যাপ্ত পদক্ষেপ নেওয়া উচিত। নয়তো কলকাতার দিল্লিতে পরিণত হতে আর বেশি দেরি নেই।

English summary
Kolkata's air is six times more toxic than the permissible limit set by the Central Pollution Control Board.The high concentration of diesel vehicles in Kolkata has turned the city into a gas chamber and the authorities need to immediately take action
Please Wait while comments are loading...