Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাত পোহালেই মিলন মেলায় শুরু হচ্ছে কলকাতা বইমেলা

Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ জানুয়ারি : রাত পোহালেই মিলন মেলা প্রাঙ্গনে শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। এবারের বইমেলার থিম কোস্টারিকা। সেই ধূলামিলন বইমেলা আজ অতীত। সবুজের স্পর্শ নিয়ে ময়দানের সেই বইমেলার নস্ট্যালজিয়া এখন হারিয়ে যেত বসেছে। তার উপর এবার মিলন মেলায় হানা দিয়েছে নোট বাতিলের ধাক্কা। এবার বইপ্রেমীদের মধ্যে তেমন আগ্রহ চোখে পড়ছে না। গিল্ডের কপালেও পড়েছে চিন্তার ভাঁজ। তারা আশঙ্কিত, এবার নোট দুর্ভোগে ধাক্কা খেতে পারে বইয়ের বিপণনও।

এরই মধ্যে ছোট ও মাঝরি প্রকাশকদের কাছে এবার খারাপ বার্তা বয়ে এনেছে বইমেলা। এবার আর তাঁদের জন্য আলাদা স্টল থাকছে না। সার বেঁধে একটা বড় স্টল থেকেই সবাইকে বই-এর প্রদর্শনী ও বিক্রি সারতে হবে। ময়দান থেকে মিলনমেলায় পাড়ি দিয়েছে বইমেলা। আবার তা মিলনমেলা ছেড়ে রাজারহাট কিংবা সল্টলেকে পাড়ি দিতে পারে। যদিও তা সাময়িক। আবার বইমেলা ফিরবে মিলনমেলায়।

রাত পোহালেই মিলন মেলায় শুরু হচ্ছে কলকাতা বইমেলা

কারণ শীঘ্রই মেলা প্রাঙ্গনে শুরু হবে নির্মাণ কাজ। আগামী দিনে বইমেলা হবে একাধিক ফ্লোরে। মিলন মেলায় সেইমতোই নির্মাণ শুরু হচ্ছে। বর্তমানে চারটি প্যাভিলিয়নে কলকতা বইমেলায় জায়গা হয় প্রকাশক ও পুস্তক বিক্রেতাদের। কিন্তু তার বেশিরভাগই ইংরেজি বা বড় প্রকাশকদের দখলে চলে যায়। মাঝারি ও ছোট প্রকাশকরা সঠিক জায়গা পেতেন না মিলন মেলায়।

English summary
Kolkata Book Fair is started at Milanmela tomorrow.
Please Wait while comments are loading...