Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত, ঘোষণা মুখ্যমন্ত্রীর

Subscribe to Oneindia News

কলকাতা, ৮ ফেব্রুয়ারি : রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেল হচ্ছেন কিশোর দত্ত। তিনি অ্যাডভোকেট জয়ন্ত মিত্রের স্থলাভিষিক্ত হচ্ছেন। বুধবার রাজ্য বিধানসভায় এই ঘোষণা করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন অ্যাডভোকেট জেনারেল জয়ন্ত মিত্রের পদত্যাগের দাবি কার্যত খারিজ করে দেন। তিনি বলেন, এজি জয়ন্ত মিত্র গত বছরের মে মাসেই ইস্তফা দিয়েছিলেন। বিশেষ অনুরোধে তিনি এই দায়িত্ব সামলাচ্ছিলেন। এখন থেকে তাঁর পরিবর্তে অ্যাডভোকেট জেনারেল হচ্ছেন কিশোর দত্ত।

একই দিনে পদত্যাগ করেছিলেন অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল লক্ষ্মীকান্ত গুপ্তও। এখনি তাঁর পরিকব্রতে কে দায়িত্বে আসছেন তা জানাননি মুখ্যমন্ত্রী। শীঘ্রই তাঁর শূন্যপদও পূরণ করা হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, সরকারের সঙ্গে মতানৈক্যের জেরেই অ্যাডভোকেট জেনারেল জয়ন্ত মিত্র পদত্যাগ করেন। বিশেষ করে টেট পরীক্ষা সংক্রান্ত মামলা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে বিস্তর মতভেদ দেখা দেয় অ্যাডভোকেট জেনারেলের। এছাড়া একাধিক নানা ঘটনায় উভয় পক্ষের মধ্য তীব্র মতভেদ সৃষ্টে হয়েছিল।

রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী বলেন, সরকারের সঙ্গে মতান্তরের কোনও বিষয় নয় এটা। কেননা ২০১৬ সালের ১৯ মে ইস্তফা দেন অ্যাডভোকেট জোনরেল জয়ন্ত মিত্র। তাঁর স্থলাভিষিক্ত করার জন্য একজন যোগ্য ব্যক্তিকে না পাওয়া পর্যন্ত কাজ চালিয়ে যেতে অনুরোধে করা হয়েছিল তাঁকে। ছ'মাস অতিরিক্ত দায়িত্ব সামলানোর পর তাঁর স্থলাভিষিক্ত করা হচ্ছে কিশোর দত্তকে।

English summary
Kishore Dutta became new advocate general of state. CM announce today from assembly
Please Wait while comments are loading...