Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পোস্তা উড়ালপুলে চলবে শুধু বাইক, সাইকেল আর রিকশা! রিপোর্ট বিশেষজ্ঞ কমিটির

Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ মার্চ : পোস্তা উড়ালপুলে চলবে শুধু বাইক, সাইকেল আর রিকশা! রাজ্য সরকারকে তাঁদের রিপোর্টে এই প্রস্তাবই দিয়েছে বিশেষজ্ঞ কমিটি। নগর পরিবহণে চিরকালই কলঙ্ক বয়ে বেড়াতে হবে পোস্তা উড়ালপুলকে। তার আর সাবালক হয়ে ওঠা হবে না। অন্যথায় ভেঙে ফেলতে হবে উড়ালপুল।

ভয়াবহ দুর্ঘটনার পর উড়ালপুলের ভাগ্য নির্ধারণে গড়া হয়েছিল বিশেষজ্ঞ কমিটি। যেমন খোঁজা হয়েছিল বিপর্যয়ের কারণ, তেমনি বিশেষ কমিটি গড়ে মুখ্যমন্ত্রী পোস্তা উড়ালপুলের ভবিষ্যৎ পড়তে চেয়েছিলেন। কিন্তু তার ভবিষ্যত সুখের নয়। সম্প্রতি বিশেষজ্ঞ কমিটি যে রিপোর্ট দিয়েছে, তাতে স্পষ্ট উল্লেখ রয়েছে, পোস্তা উড়ালপুল জুড়ে রয়েছে অসংখ্য ত্রুটি।

পোস্তা উড়ালপুলে চলবে শুধু বাইক, সাইকেল আর রিকশা! রিপোর্ট বিশেষজ্ঞ কমিটির

শুধু ভেঙে পড়া অংশেই নয়, এই ত্রুটি ছড়িয়ে গোটা উড়ালপুলেই। এমনই ত্রুটি যে, তা পুরোপুরি মেরামত করে যান চলাচলের উপযুক্ত করে তোলা সম্ভব নয়, শুধু বাহনই চলাটল করতে পারবে এই উড়ালপুল দিয়ে, এমনটাই মত বিশেষজ্ঞ কমিটির। এমনকী উড়ালপুলের বর্তমান পরিস্থিতি এমন যে তার নীচ দিয়ে গাড়ি চালানোও নিরাপদ নয়।

বিশষজ্ঞদের মত, পুরোপুরি ভেঙে ফেলাই এই সমস্যা থেকে পাকাপাকিভাবে বেরিয়ে আসার একমাত্র পথ। কিন্তু একটা উড়ালপুল সম্পূর্ণ রূপে ভেঙে ফেলা কি মুখের কথা, কত টাকা ক্ষতি, রাজ্যের পক্ষে এই পরামর্শ কি মেনে নেওয়া সম্ভব? এখন এই বিতর্কেই আটকে রয়েছে পুরো পরিস্থিতি। রাজ্য সরকার খতিয়ে দেখছে বিষয়টি।

রাজ্য মনে করছে, উড়ালপুল ভেঙে ফেলতে যে টাকা খরচ হবে, তাতে আর একটা উড়ালপুল হয়ে যাবে। তারপর উড়ালপুল ভাঙতে গেলে আশপাশের বাড়িগুলির ক্ষতির সমূহ সম্ভাবনা। অন্যদিকে পোস্তা উড়ালপুলের নীচ দিয়ে যদি যান নিয়ন্ত্রণ করা হয়, তবে যানজট আরও বেড়ে যাবে ওই অংশে।

এখনও বিশ্লেষণ চলছে। বিশেষজ্ঞ সংস্থা রাইটসের পক্ষ থেকে জানানো হয়েছে, আমরা প্রাথমিক প্রস্তাব দিয়েছি। পুঙ্খানুপুঙ্খ বিচার চলছে। আইআইটি অধ্যাপকরাই প্রস্তাব দিয়েছেন, উড়ালপুলটি মেরামত করে সাইকেল, বাইক ও রিকশার মতো হালকা যান চলাচল করা যেতে পারে। তাঁদের চূড়ান্ত রিপের্ট জমা দিতে বলেছে রাজ্য।

English summary
Just bikes, bicycles and rickshaws will run through Posta Flyover. The expert committee report this.
Please Wait while comments are loading...