Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) বাড়ি ফিরলেন জুডিথ, আতঙ্কের ছায়া এখনও চোখে মুখে!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২৫ জুলাই : দেড় মাস উধাও থাকার পরে অবশেষে বাড়িতে পা রাখলেন কাবুলে অপহৃত কলকাতার মেয়ে জুডিথ ডিসুজা। আতঙ্কের রেশ এখনও যে কাটেনি তা স্পষ্ট জুডিথের চোখে মুখে।

রবিবার সন্ধ্যে সাতটা নাগাদ দমদম বিমানবন্দরে পা রাখেন জুডিথ। সঙ্গে ছিলেন দাদা জেরম। দিল্লি থেকেই সঙ্গী দাদা। কিন্তু দাদাকে সামনে পেয়েও এখনও কেমন যেন থমথমে জুডিথ। অচেনা কারোর সঙ্গে কথা বলা তো দুরের কথা, অন্যকাউকে দেখলেই যেন ঘাবড়ে যাচ্ছেন।

(ছবি) বাড়ি ফিরলেন জুডিথ, আতঙ্কের ছায়া এখনও চোখে মুখে!

যেমনটা হল দিল্লি বিমানবন্দরে। কাবুল থেকে যখন বিমানে দিল্লি এলেন, বিমানবন্দরে নেমে সংবাদমাধ্যমের ভিড় দেখে বেশ ঘাবড়ে গিয়েছিলেন জুডিথ। পরিবারের কথায় আসলে এত বড় ঘটনা ওর সঙ্গে ঘটে গিয়েছে যে নিজের দেশে এসেও নিরাপত্তার অভাব বোধ করছে সে।

নিজের শহরে যাতে এমনটা না হয়, তার জন্যই বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছিল দমদম বিমানবন্দরে। যে গেট দিয়ে যাত্রীরা বাইরে আসে সেই গেটের বাইরেই সংবাদমাধ্যম জুডিথের অপেক্ষায় ছিল, আর সেই কারণেই সংবাদমাধ্যমকে এড়িয়ে অন্য গেট দিয়ে ভিআইপি নিরাপত্তায় বের করে আনা হয় জুডিথ ও জেরমকে। তারপর পুলিশি নিরাপত্তায় বাড়ি পৌছনো হয় তাঁকে।

দেড় মাসে ধরে অপহরণকারীদের কাছে বন্দি ছিলেন জুডিথ। অপহরণকারীদের ডেরায় খাওয়াদাওয়া বলতে স্থানীয় খাবার দেওয়া হতো, তাও আবার পরিমাণে এত কম যে পেট ভরতো না। তৃষ্ণাও মিটত অতি কষ্টে। তার উপর পরিবেশটাই এমন ছিল, সারাক্ষণ একটা ভয় কাজ করত, ঘুমও হত না। সেই সময়টা পেরিয়ে এলেও সেই অন্ধকারের অভিজ্ঞতা পিছু ছাড়ছে না জুডিথের। বেশ মানসিক ও শারীরিক ভাবে বেশ কিছুটা দুর্বল হয়ে পড়েছেন যে তিনি তা বেশ স্পষ্ট।

English summary
After 45 days, Judith D'Souza returns home amid tight security
Please Wait while comments are loading...