Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কলকাতার আকাশে এবার ‘বড়’ বিমান চালাবে জেট এয়ারওয়েজ

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৩১ অক্টোবর : কলকাতার আকাশে এবার চলবে 'ওয়াইড বডি এয়ারক্র্যাফ্ট'। এই বড় বিমান চালানোর পরিকল্পনা জেট এয়ারওয়েজের। আকাশপথে কলকাতায় যাত্রীসংখ্যা এখন বহু গুণ বেড়েছে। সেই যাত্রীসংখ্যা বৃদ্ধির কারণেই জেট এয়ারওয়েজ নামে বিমানসংস্থাটি আবারও কলকাতা থেকে দেশের বিভিন্ন প্রান্তে ওয়াইড বডি এয়ারওয়েজের বিমান চালাতে চাইছে।

ট্রেনে যাত্রীভাড়া বাড়ার ফলে রেলভাড়া ও বিমানে যাতায়াতের খরচ প্রায় কাছাকাছি চলে এসেছে। ফলে বহু যাত্রীই এখন ট্রেনে না গিয়ে দেশের অভ্যন্তরে দ্রুত গন্তব্যে পৌঁছতে বেছে নিচ্ছেন বিমান যাত্রাকে। আগে দিল্লি বা মুম্বইয়ে যে পরিমাণ বিমান যাত্রী ছিল, তুলনায় কলকাতায় বিমানযাত্রী ছিল অত্যন্ত কম।

কলকাতার আকাশে এবার ‘বড়’ বিমান চালাবে জেট এয়ারওয়েজ

বিমানের সংখ্যা পর্যাপ্ত থাকলেও, বড় বিমান প্রায় চলতই না কলকাতায়। কিন্তু এখন ছবিটা অনেকটাই বদলে গিয়েছে। কলকাতায় বিমান যাত্রী সংখ্যাও দিল্লি ও মুম্বইয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছে।

কলকাতায় বিমানযাত্রী হার বৃদ্ধি হওয়ায় গত দুমাসে উড়ানের সংখ্যা প্রায় ২০ শতাংশ বাড়িয়ে দিয়েছে জেট এয়ারওয়েজ। এবার উড়ানের সংখ্যা বাড়ানোর পাশাপাশি যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা ভেবে বড় বিমান চালানোর সিদ্ধান্ত নিল জেট এয়ারওয়েজ।

English summary
jet air ways will fly new wide body aircraft from kolkata
Please Wait while comments are loading...