Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

স্থায়ীকরণ ও ন্যূনতম বেতনের দাবি, আমরণ অনশনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ১৪ গবেষণা কর্মী

Subscribe to Oneindia News

কলকাতা, ৮ ডিসেম্বর : এবার আমরণ অনশনে বসলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গবেষণা কর্মীরা। স্থায়ীকরণ ও ন্যূনতম বেতনের দাবিতে তাঁদের এই অনশন। অনশনে যোগ দিয়েছেন ১৪ জন গবেষণা কর্মী। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বুধবার থেকে অনশন চালাচ্ছেন তাঁরা।

দীর্ঘদিন ধরেই অবসরপ্রাপ্তদের পুনর্নিয়োগের দাবিতে যাদবপুরের শিক্ষক সংগঠনের সদস্যরা বিক্ষোভ চালাচ্ছেন দফায় দফায়। এবার গবেষণাকর্মীরাও নেমে পড়লেন আন্দোলনে। সব মিলিয়ে বিক্ষোভ-আন্দোলন-অনশনে যাদবপুর সরগরম।

স্থায়ীকরণ ও ন্যূনতম বেতনের দাবি, আমরণ অনশনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ১৪ গবেষণা কর্মী

অরবিন্দ ভবনের সামনে এদিন গবেষণাকর্মীরা আমরণ অনশন মঞ্চ থেকে দাবি তোলেন অবিলম্বে তাঁদের সরকার নির্ধারিত ন্যূনতম বেতন চালু করতে হবে। সেইসঙ্গে তাঁদের স্থায়ীকরণের ব্যবস্থাও করতে হবে। তাঁরা এতদিন অস্থায়ীভাবে কাজ করে চলেছেন।

শূন্যপদ তো পূরণ হয়ইনি, বাড়তি কাজও তাঁদের করতে হয়। কম সংখ্যক কর্মী নিত্যদিন প্রাণপাত করে। কিন্তু ন্যূনতম প্রয়োজনীয় সুবিধাটুকুও পান না। গবেষণাকর্মীদের দাবি, রাজ্য সরকার এবার তাঁদের কথা ভাবুক। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যতক্ষণ না তাঁদের দাবি মেনে নিচ্ছে, ততক্ষণ তাঁদের আন্দোলন চলবে। এখনও পর্যন্ত সমাধানের কোনও আশ্বাস মেলেনি কর্তৃপক্ষের তরফে।

বারবার যাদবপুর বিশ্ববিদ্যালয় শিরোনামে উঠে এসেছে। হোক কলরব থেকে শুরু করে ছাত্র বিক্ষোভ, শিক্ষক সংগঠনের আন্দোলন। এবার সেই তালিকা থেকে বাদ পড়লেন না গবেষণাকর্মীরাও। তাঁরাও দাবি আদায়ে নেম পড়লেন অনশনে।

English summary
Jadavpur University research staff sat on hunger strike. They have demanded fixation and minimum wages. 14 research staff joined the hunger strike.
Please Wait while comments are loading...