Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাশ্মীর-মণিপুর-নাগাল্যান্ডের আজাদির স্লোগান যাদবপুরের পড়ুয়াদের মুখে

Subscribe to Oneindia News

কলকাতা, ৩ এপ্রিল : ফের আজাদি স্লোগান যাদবপুরের পড়ুয়াদের মুখে। আরএসএস তথা রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের বিরুদ্ধে প্রতিবাদে মুখর হয়ে যাদবপুরের পড়ুয়ারা স্লোগান তোলেন আরএসএস দূর হটো। সেইসঙ্গে তাঁরা আরও স্লোগান তোলেন, 'আজাদি', 'হল্লা বোল' বলে। তাঁদের হাতে ছিল প্ল্যাকার্ড। সেই প্ল্যকার্ডে লেখা, 'যোগী এদেশের ট্রাম্প।' তাঁকে সাদা আধিপত্যের ব্রাহ্মণ সংস্করণ বলেও কটাক্ষ করা হয় প্ল্যাকার্ডে।

যাদবপুরের একদল পড়ুয়া রবিবার অ্যাকাডেমি অফ ফাইন আর্টসের সামনে বিক্ষোভ দেখান। সেই বিক্ষোভ অবস্থানে পড়ুয়ারা স্লোগান তোলেন কাশ্মীর, নাগাল্যান্ড, ও মণিপুরের আজাদির পক্ষে। আগেও কাশ্মীরের আজাদির পক্ষে স্লোগান উঠেছিল যাদবপুরে। ফের কাশ্মীরের আজাদির দাবি উঠল যাদবপুর থেকে। সেইসঙ্গে মণিপুর ও নাগাল্যান্ডের আজাদির পক্ষেও দাবি তোলা হয়। ফলে আজাদির স্লোগান তুলে ফের বিতর্কে যাদবপুরের পড়ুয়ারা।

কাশ্মীর-মণিপুর-নাগাল্যান্ডের আজাদির স্লোগান যাদবপুরে

ইউনাইটেড স্টুডেন্টস অফ ডেমোক্রেটিক ফ্রন্ট বা ইউএসডিএফের পক্ষে এই বিক্ষোভ অবস্থান করা হয়। এই প্রতিবাদ মঞ্চের নেতা দেবপ্রিয় সোমের বক্তব্য, গোধরা ও মুজফফর নগরের হিংসাত্মক ঘটনার জন্য দায়ী আরএসএস। এই আরএসএস দেশের সর্বত্রই সাম্প্রদায়িক বীজ বুনে চলেছে বিজেপি। তাই আরএসএসকে দূর না করলে দেশে সমূহ বিপদ।

তাই এদিন দাবি তোলা হয় কাশ্মীরের স্বাধীনতা, মণিপুর-নাগাল্যান্ডের স্বাধীনতার পক্ষে। দিল্লির জেএনইউ বিশ্ববিদ্যালয়ের কানহাইয়া কুমারের দাবিকেই পক্ষান্তরে সমর্থন করা হয় যাদবপুরের পড়ুয়াদের তরফে।

English summary
Jadavpur students raised freedom slogan of Kashmir-Nagaland-Manipur
Please Wait while comments are loading...