Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিকেলেই শহরে ফিরছে ISL চ্যাম্পিয়ন ATK, সন্ধ্যায় জমকালো সংবর্ধনা

  • Written By:
Subscribe to Oneindia News

কলকাতা, ১৯ ডিসেম্বর : আইএসএলে ফের একবার ভারতসেরা হয়ে এদিন বিকালেই কলকাতায় ফিরছে আতলেতিকো দে কলকাতা দল। এদিন সন্ধ্যায় শহরের এক বড় শপিং মলে ফুটবলারদের সংবর্ধনার ব্যবস্থা করা হয়েছে।

রবিবার কেরলের জওহরলাল নেহরু স্টেডিয়ামের প্রায় পুরোটাই জুড়ে ছিল হলুদ আভা। গোটা স্টেডিয়াম কেরল ব্লাস্টার্সের হয়ে গলা ফাটাতে এসেছিল। ঘরের মাঠে কেরল প্রথমে একটি গোল করে এগিয়েও গিয়েছিল। তবে কলকাতা হাল ছাড়েনি।

বিকেলেই শহরে ফিরছে ISL চ্যাম্পিয়ন ATK, সন্ধ্যায় জমকালো সংবর্ধনা

প্রথমার্ধেই এটিকে গোল শোধ করে ১-১ করে দেয়। পরের অর্ধে অবশ্য কোনও দলই গোল করতে পারেনি। কলকাতা দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলে গোলের সুযোগ তৈরি করলেও গোল করতে পারেনি। এই অবস্থায় ম্য়াচ এক্সট্রা টাইমে গড়ায়।

তা সত্ত্বেও কোনও দলই একস্ট্রা টাইমে গোল করতে পারেনি। ফলে পেনাল্টি শ্যুটআউট হয়। সেখানেও প্রথমেই কলকাতার ছন্দপতন হয়। প্রথম পেনাল্টি শট বাইরে মেরে বসেন ইয়ান হিউম। তবে এটিকের হয়ে গোলকিপার দেবজিৎ মজুমদার অনবদ্য গোল বাঁচিয়ে কলকাতাকে ট্রফি এনে দেন।

এই নিয়ে তিনবারের মধ্যে ২ বার ট্রফি জিতল কলকাতা। আর দু'বারই ফাইনালে হারাল কেরলকে। উদ্বোধনী বছরে ২০১৪ সালে পুণের মাঠে ফাইনালে কলকাতা মহম্মদ রফিকের একমাত্র গোলে কেরলকে হারিয়ে ট্রফি জিতেছিল। আর এবছরও হারাল সেই কেরলকেই।

এটিকে বনাম কেরলের খেলা হলে মাঠের বাইরে শচীন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ্যে প্রতিযোগিতার আবহ তৈরি হয়। সৌরভ যেমন মজাচ্ছলে এবারও বলে দিয়েছিলেন যে, শচীনকে ফের একবার হারিয়ে দেবেন তিনি। আর বাস্তবে হলও তাই। নিজের প্রিয় সতীর্থকে ফুটবলের মাঠে হারিয়ে ফের ট্রফি ঘরে তুললেন এটিকে-র মালিক সৌরভ গঙ্গোপাধ্যায়।

English summary
ISL champion ATK will arrive in afternoon, felicitate by the owners in a mall in the city of Kolkata. Fans are very much exited to welcome their heroes. This is the secend time ATk have won the ISL title.
Please Wait while comments are loading...