Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তথ্য-প্রযুক্তি শিল্পে জটিলতা কাটল রাজ্যের, ৫০ কোটি জমা দিয়ে জল্পনায় জল ঢালল ইনফোসিস

Subscribe to Oneindia News

কলকাতা, ১৭ ডিসেম্বর : ইনফোসিস নিয়ে অবশেষে জটিলতা কাটতে চলেছে। জমি জট কাটাতে ইনফোসিস ৫০ কোটি টাকা জমা দিয়েছে ইতিমধ্যেই। বিধানসভায় শনিবার ইনফোসিস নিয়ে সমস্ত বিতর্কের অবসান ঘটালেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানালেন, প্রমাণ হয় ইনফোসিস নিয়ে যা রটনা হচ্ছিল, তার পুরোটাই মিথ্যা, গুজব। একজন শিল্পপতি যখন এতটাকা বিনিয়োগ করেন, তখন ধরে নেওয়া যেতেই পারে তাঁর সদর্থক পরিকল্পনা রয়েছে।

তথ্য প্রযুক্তি জগতে ইনফোসিস একটা বড় নাম। ক'দিন ধরেই জল্পনা চলছিল, রাজ্য থেকে পাত্তাড়ি গোটাতে পারে ইনফোসিস। বিশেষ করে রাজারহাটে একটি জমি নিয়ে বিতর্কের সূত্রপাত। হিডকোর একটি জমি নেওয়া সত্ত্বেও সেই টাকা জমা দিচ্ছিল না ইনফোসিস।

তথ্য-প্রযুক্তি শিল্পে জটিলতা কাটল রাজ্যের, ৫০ কোটি জমা দিয়ে জল্পনায় জল ঢালল ইনফোসিস

এদিন বিধানসভায় পুরমন্ত্রী ফিরহাদ হাকম জানান, ইনফোসিস ৫০ একর জমির জন্য ৫০ কোটি টাকা জমা দিয়েছে ইতিমধ্যেই। শুধু ইনফোসিসই নয়, উইপ্রো, কগনিজ্যান্টও জমির জন্য আবেদন করেছে। ফলে তথ্য-প্রযুক্তি শিল্পে একটা বড়রকম সম্ভবনা তৈরি হতে চলেছে রাজ্যে।

এদিনই ছিল বিধানসভার শীতকালীন অধিবেশনের শেষ দিন। এদিনই ইনফোসিস নিয়ে জটিলতা মিটে যাওয়ায় স্বস্তির নিশ্বাস ফেলল রাজ্য। তাই তড়িঘড়ি সাংবাদিক বৈঠক ডেকে ফিরহাদ হাকিম এই শিল্প-জট কাটার কথা জানিয়ে দিলেন। এতদিন যে জল্পনা চলছিল, তার নিবৃত্তি ঘটল এই ইনফোসিস সদর্থক পদক্ষেপ গ্রহণ করায়।

English summary
: Information-technology Industry has passed complexity in the state. All dispute were gone after Infosys submitting rupees 50 crore
Please Wait while comments are loading...