Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রেলের ৫০ কোটি তছরূপের অভিযোগে জেশপ কর্ণধার পবন রুইয়া গ্রেফতার দিল্লি থেকে

Subscribe to Oneindia News

কলকাতা, ১০ ডিসেম্বর : গ্রেফতার হলেন জেশপ কর্ণধার পবন রুইয়া। রেলের ৫০ কোটি টাকা তছরূপের অভিযোগে তাঁকে গ্রেফতার করা হল। দিল্লির বাসভবন থেকে শনিবার তাঁকে গ্রেফতার করে সিআইডি। আজই সন্ধ্যের মধ্যে তাঁকে দিল্লি থেকে কলকাতায় আনা হবে। আগামীকাল আদালতে পেশ করার পর তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে সিআইডি।
গত অক্টোবর মাসে জেশপে বারবার অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তর্ঘাতের আশঙ্কা করেছিলেন দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায়।

তারপরই জেশপে চুরি তক্র প্রকাশ্যে আসে। আর এই চুরি চক্র চালাতে গিয়েই যে বারবার পরিকল্পিত অগ্নিকাণ্ড ঘটানো হচ্ছিল তা প্রকাশ্যে চলে আসে। এই ঘটনায় একের পর এক গ্রেফতারির পর উঠে আসে জেশম কর্ণধার পবন রুইয়ার নাম। বন্ধ থাকা জেশপের যন্ত্রাংশ চুরির পিছনে তাঁরও হাত রয়েছে বলে মনে করা হচ্ছিল।

জেশপ কর্ণধার পবন রুইয়া গ্রেফতার

এরই মধ্যে রেলের তরফে অভিযোগ করা হয় তাঁরা রেলের যন্ত্রাংশ তৈরির জন্য ৫০ কোটি টাকা দিয়েছিলেন। কিন্তু জেশপ বরাত দেওয়া যন্ত্রাংশ পাঠায়নি। ওই টাকাও তছরূপ করে। সেই অভিযেগোর পরিপ্রেক্ষিতেই সিআইডি নড়েচড়ে বসে। সিআইডি জেশপ কর্ণধারকে তলব করেন জিজ্ঞাসাবাদের জন্য। তারপরই রাজ্য ছেড়ে চলে যান পবন রুইয়া। হাইকোর্টে আবেদনও করেন গ্রেফতারি এড়ানোর জন্য।

সিআইডি এরপর চারবার নোটিশ পাঠায়। অবেশেষ হাইকোর্টের নির্দেশ মেনেই তদন্ত সহযোগিতা না করার জন্য সিআইডি গ্রেফতার করে পবন রুইয়াকে। গ্রেফতারির কারণ হিসেবে রেলের ৫০ কোটি টাকা তছরূপের অভিযোগ দেখানো হয়েছে। তবে জেশপে অগ্নিকাণ্ড ও অন্যান্য যন্ত্রাংশ চুরির মামলাও যোগ হবে তাঁর বিরুদ্ধে।

English summary
industrialist pawan ruia is arrested by CBI from new delhi
Please Wait while comments are loading...