Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এটিএম থেকে দৈনিক টাকা তোলার ঊর্ধ্বসীমা বৃদ্ধির সিদ্ধান্তকে 'আইওয়াশ' বললেন মমতা

Subscribe to Oneindia News

কলকাতা, ১৭ জানুয়ারি : ব্যাঙ্কে টাকা নেই, শুধু আই ওয়াশের চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার। ফের নোটকাণ্ডে মোদী সরকারকে লক্ষ্য করে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে তিনি দাবি করলেন, অবিলম্বে সমস্ত ঊর্ধ্বসীমা প্রত্যাহার করতে হবে। মমতার অভিযোগ, কাজের কাজ কিছু নেই, প্রতিদিন নতুন নতুন ঘোষণা করে শুধু সাধারণের চোখে ঠুলি পরানো চেষ্টা চলছে।

সোমবার দৈনিক টাকা তোলার ঊর্ধ্বসীমা সাড়ে চার হাজার থেকে বাড়িয়ে ১০ দশ হাজার টাকা করে দেওয়া হয়। তবে সপ্তাহে টাকা তোলার ঊর্ধ্বসীমা বাড়ানো হয়নি, তা একই জায়গায় রেখে দেওয়া হয়েছে। অর্থাৎ সেই ২৪ হাজার টাকার বেশি তোলা যাবে না এক সপ্তাহে। আর এই চাটুকারিতারই সমালোচনায় মুখর হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এটিএম থেকে দৈনিক টাকা তোলার ঊর্ধ্বসীমা বৃদ্ধির সিদ্ধান্তকে 'আইওয়াশ' বললেন মমতা

রিজার্ভ ব্যাঙ্কের এই সিদ্ধাম্তের সমালোচনা করে তিনি বলেন, কেন্দ্রীয় সরকারের নির্দেশে এইসব চলছে। সপ্তাহে ২৪ হাজার টাকার বেশি তোলা যাচ্ছে না। এর প্রভাবে ব্যবসায়িক মহলে তীব্র প্রভাব পড়েছে। বহু ব্যবসা ক্ষেত্র চরম সঙ্কটে ধুঁকছে। এদিকে নজরই নেই কেন্দ্রীয় সরকারের। যদিও কারেন্ট অ্যাকাউন্টে টাকা তোলার ঊর্ধ্বসীমা ৫০ হাজার টাকা থেকে বাড়িয়ে এক লক্ষ টাকা করা হয়েছে।

উল্লেখ্য গত ১ জানুয়ারি এটিএম থেকে টাকা তোলার ঊর্ধ্বসীমা বাড়িয়ে সাড় চার হাজার করেছে কেন্দ্র। এবার দৈনিক টাকা তোলার পরিমাণ বাড়লেও, সাপ্তাহিক সীমা অপরিবর্তিত রাখা হয়েছে।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মোদীবাবু মাত্র ৫০ দিন চেয়েছিলেন এই নোট সঙ্কট দূর করার জন্য, কিন্তু প্রায় ৭৫ দিন কেটে গেলেও অর্থসঙ্কট মিটল না। সাপ্তাহিক সীমা না বাড়িয়ে দৈনিক সীমা বাড়ানোর পিছনে আইওয়াশ ছাড়া কিছু নেই।

English summary
Increase in ATM withdrawal limit an ‘eyewash’: Mamata Banerjee
Please Wait while comments are loading...